বান্দরবানব্রেকিংলিড

মায়ের জানাজায় ডান্ডাবেড়ি পড়া বিএনপি নেতা !

বান্দরবানে জেলা বিএনপির সাবেক সাধারণ সম্পাদক আইনজীবি কাজী মহোতুল হোসেন যতœ’কে ডান্ডাবেড়ি পড়িয়ে নিয়ে গেছে পুলিশ। এ ঘটনায় আইনজীবি এবং বিএনপি নেতাকর্মীদের মধ্যে মিশ্র প্রতিক্রিয়া দেখা গেছে।
আজ সোমবার সকালে বান্দরবান শহরের কেন্দ্রীয় ঈদগাহ মাঠে আয়োজিত মায়ের জানাজা নামাজ আদায় করতে কারাবন্দি জেলা বিএনপির সাবেক সাধারণ সম্পাদক আইনজীবি কাজী মহোতুল হোসেন যতœ’কে ডান্ডাবেড়ি পড়িয়ে জেলা কারাগার থেকে মাঠে নেয়া হয়। রাজনৈতিক মামলায় গ্রেফতার হওয়া একজন সিনিয়র আইনজীবি এবং বিএনপির সাবেক সাধারণ সম্পাদক’কে অমানবিক ভাবে ডান্ডাবেড়ি পড়িয়ে মায়ের জানাযায় হাজিরের ঘটনায় আলোড়ন উঠেছে জেলা জুড়ে। পরে তার মাতাকে গোরস্তান মসজিদস্থ কবর স্থানে দাফন করা হয়।
এদিকে দ্রুত বিচার এবং মারামারি দুটি রাজনৈতিক মামলায় ঢাকা হাইকোর্ট থেকে সোমবার জামিন পান কারাবন্দি বিএনপি নেতা আইনজীবি কাজী মহোতুল হোসেন যতœ। জামিনের কাগজপত্র আইনজীবির মাধ্যমে বান্দরবান কারাগারে পাঠানোর পর আদালতের মাধ্যমে জামিনের বিষয়টি নিশ্চিত হয়ে সন্ধ্যায় বিএনপি নেতাকে মুক্তি দেয় কারারক্ষি। এদিকে ডান্ডাবেড়ির ঘটনায় বান্দরবান জেলা আইনজীবি সমিতি ও বিএনপি নেতারা ক্ষোভ প্রকাশ করেছেন। নাম প্রকাশে অনিশ্চুক একজন আইনজীবি বলেন, রাজনৈতিক মামলায় গ্রেফতার একজন সিনিয়র আইনজীবি এবং রাজনৈতিক নেতাকে মায়ের জানাযা এবং আদালতে হাজির ঘটনা সত্যিই দু:খ জনক। এটি একটি রাজনৈতিক দৃষ্টান্তও। এটি নিকৃষ্ট একটি উদাহরণ হিসেবে থাকবে।

জেলা বিএনপির সাধারণ সম্পাদক জাবেদ রেজা বলেন, একজন সিনিয়র আইনজীবি এবং জেলা বিএনপির সাবেক সাধারণ সম্পাদক’কে ডান্ডাবেড়িয়ে মায়ের জানাযা নেয়ার ঘটনাটি সত্যিই দু:খজনক। সে’তো কোনো হত্যা মামলার আসামী নয়, রাজনৈতিক মামলার আসামী। আমরা বিষয়টি তীব্র নিন্দা জানাচ্ছি।

তবে এ ব্যাপারে পুলিশ এবং কারাকর্তৃপক্ষ কোনো কথা বলতে রাজি হয়নি।

প্রসঙ্গত: গত রোববার সন্ধ্যায় বিএনপির নেতা মা নিজবাসভবনে ইন্তেকাল করেন।

MicroWeb Technology Ltd

এই বিভাগের আরো সংবাদ

Leave a Reply

Back to top button