খাগড়াছড়ি

মাস্ক না থাকায় মাটিরাঙ্গায় ২১ জনকে জরিমানা

মাটিরাঙ্গা প্রতিনিধি ॥
প্রাণঘাতি করোনা ভাইরাসের দ্বিতীয় ধাক্কা ঠেকাতে সকলের মাস্ক ব্যবহার বাধ্যতামূলক করেছে সরকার। সরকারের এ নির্দেশনা বাস্তবায়নে মাঠে নেমেছে মাটিরাঙ্গা উপজেলা প্রশাসন। অভিযানের অংশ হিসেবে মাস্কবিহীন বাজারে আসায় মাটিরাঙ্গায় পৃথক দুটি অভিযানে ২১ জনকে জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট।

শনিবার সকাল সাড়ে ৯টা থেকে মাটিরাঙ্গা পৌর শহরের বিভিন্ন গুরুত্বপূর্ণ স্থানে ভ্রাম্যমান আদালত পরিচালনা করে মাটিরাঙ্গা উপজেলা নির্বাহী অফিসার মিজ তৃলা দেব ও সহকারী কমিশনার (ভুমি) মিজ ফারজানা আক্তার ববি। অভিযান পরিচালনা কালে মাটিরাঙ্গা থানা পুলিশের অফিসার ইনচার্জ মুহাম্মদ আলী উপস্থিত ছিলেন।

ভ্রাম্যমান আদালত পরিচালনাকালে স্বাস্থ্যবিধি অনুযায়ী মাস্ক না পরায় দন্ডবিধি ১৮৬০ এর ১৮৮ ধারা মতে ২১ জনকে ৩ হাজার ৮০০ টাকা জরিমানা করা হয়েছে। অভিযান পরিচালনা কালে জরিমানার পাশাপাশি মাস্কবিহীন পথচারীদের মাঝে মাটিরাঙ্গা উপজেলা প্রশাসনের পক্ষ থেকে মাস্ক বিতরণ করা হয়।

স্বাস্থ্যবিধি যথাযথভাবে অনুসরণ না করা এবং মাস্ক পরিধান না করায় দায়ী ব্যক্তিদের জরিমানা করা হয়েছে বলে জানিয়েছেন ভ্রাম্যমান আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট ও সহকারী কমিশনার (ভূমি) ফারজানা আক্তার ববি। নিজেদের সুরক্ষায় সকলকে মাস্ক পড়ারও আহবান জানান তিনি।

বাইরে চলাচলের ক্ষেত্রে সবসময় মাস্ক পরিধানসহ অন্যান্য স্বাস্থ্যবিধি মেনে চলার আহবান জানিয়ে মাটিরাঙ্গা উপজেলা নির্বাহী অফিসার মিজ তৃলা দেব বলেন, সাধারন জনগণের মাঝে সচেতনতা বৃদ্ধির লক্ষ্যে স্বাস্থ্যবিধি অনুযায়ী মাস্ক ব্যবহার নিশ্চিত করতে আমরা কাজ করছি। বৈশ্বিক মহামারি করোনাভাইরাসের প্রকোপ মোকাবেলায় স্বাস্থ্যবিধি মেনে চলার পাশাপাশি সর্বসাধারণের মাস্ক পরিধান নিশ্চিত করতে প্রশাসন মাঠে থাকবে বলেও জানান তিনি।

এর আগেও গত চারদিনে পৃথক পৃথক অভিযানে মাটিরাঙ্গায় স্বাস্থ্য বিধি না মানার অপরাধে ৭১ জনকে ১৮ হাজার ৮৫০ টাকা জরিমানা করে ভ্রাম্যান আদালত। একই সময়ে সড়ক পরিবহন আইনে একজনকে ২ হাজার টাকা জরিমানা করা হয়।

এই বিভাগের আরো সংবাদ

Leave a Reply

এই সংবাদটি দেখুন
Close
Back to top button