করোনাভাইরাস আপডেটব্রেকিংরাঙামাটিলিড

মানুষের পাশেই আছে মানবিক ফায়ার সার্ভিস

আগুন কিংবা পাহাড়ধস,নৌডুবি কিংবা দূর্ঘটনা,মানুষের বিপন্ন সময়ে মানুষের পাশে থাকা প্রতিষ্ঠান ফায়ারসার্ভিস ও সিভিল ডিফেন্স। নিজেদের বারবার প্রমাণ করেছে মানবিক প্রতিষ্ঠান হিসেবেই। আজ সারাবিশ্বে এবং নিজের দেশেই যখন বিপন্ন মানবতা,মানুষের জীবন,সেইসময় কি চুপ করে থাকতে পারেন তারা ! তাই নিয়মিত কাজের পাশাপাশি শহরের বিভিন্ন গুরুত্বপূর্ণ স্থানে জীবাণু নাশক স্প্রে ছিটিয়েছে সারাদিন রাঙামাটি ফায়ার সার্ভিস কর্মীরা। শনিবার সকালে রাঙামটি শহরের বনরুপা থেকে এই কার্যক্রম শুরু করে প্রতিষ্ঠানটি।
সকালে বনরুপা বাজার সংলগ্ন প্রধান সড়কে এই কার্যক্রমের উদ্বোধনকালে উপস্থিত ছিলেন রাঙামাটির জেলা প্রশাসনের নেজারত ডেপুটি কালেক্টর উত্তম কুমার দাশ, নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. ইসলাম উদ্দিন , রাঙামাটি জেলা ফায়ার সার্ভিসের উপ-সহকারী পরিচালক রতন কুমার নাথ, রাঙামাটি পৌরসভার প্যানেল মেয়র জামাল উদ্দিন প্রমুখ।
সারাদিন শহরের বনরুপা, কাঠালতলী, পুরাতন বাসস্টেশন, রিজার্ভবাজার চৌমুহনী চত্বর ও আশপাশ, তবলছড়ি কাঁচাবাজার ও সংলগ্ন আশপাশে সহ শহরের বিভিন্ন গুরুত্বপূর্ণ স্থানে ফায়ার সার্ভিসের গাড়ি থেকে এই জীবাণু নাশক স্প্রে ছিটানো হয়।
রাঙামাটি ফায়ার সার্ভিসের উপ-পরিচালক রতন কুমার নাথ জানান, আমরা পর্যায়ক্রমে পুরো শহরে এই কার্যক্রম পরিচালনা করবো।
রাঙামাটির পৌরসভার প্যানেল মেয়র জামাল উদ্দিন জানান, পুরো শহরকে পরিচ্ছন্ন রাখতে আমরা যৌথভাবে কাজ করছি।
রাঙামাটি জেলা প্রশাসনের এনডিসি উত্তম কুমার দাশ জানান, জনসাধারণকে সামাজিক দুরুত্ব বজায় রাখতে ও পরিষ্কার পরিচ্ছন্ন রাখতে আমরা কাজ করছি। প্রতিটি প্রতিষ্ঠানই প্রানান্ত পরিশ্রম করছে,কাজ করছে। ফায়ারসার্ভিসও ব্যতিক্রম নয়।’

MicroWeb Technology Ltd

এই বিভাগের আরো সংবাদ

Leave a Reply

Back to top button