খাগড়াছড়ি

মানিকছড়িতে এমবিডিএ’র রক্তদান দিবস পালিত

‘মানবতা দৃঢ় হোক রক্তের বাঁধনে, দৃষ্টি আমার ঘোচবে আঁধার নয়নে’- এই প্রতিপাদ্যকে সামনে রেখে জাতীয় সেচ্ছায় রক্তদান দিবস-১৭ জাঁকজমকপূর্ণভাবে পালন করেছে অনলাইন ভিত্তিক একটি সামাজিক ও অরাজনৈতিক সংগঠন মানিকছড়ি ব্লাড ডোনারস এসোসিয়েশন(এমবিডিএ)। বৃহস্পতিবার সারা দেশব্যাপী স্বেচ্ছায় রক্তদাতাদের উৎসাহিত করতে এই দিনটি পালিত হয়ে আসছে। অধ্যাপক ড: নুরুল ইসলাম প্রথম বাংলাদশী হিসেবে ১৯৭২ সালে সেচ্ছায় রক্তদান করেন। তার আদলেই ১৯৭৮ সালের ২ নভেম্বর জাতীয় স্বেচ্ছায় রক্তদান দিবস হিসেবে পালিত হয়ে আসছে। সকাল দশটায় এমবিডিএ এর উদ্যোগে উপজেলা চত্ত্বর থেকে শুরু হয়ে টাউন হলে এসে ‘জাতীয় সেচ্ছায় রক্তদান দিবসে-১৭’ র‌্যালিটি শেষ হয়। র‌্যালি শেষে মানিকছড়ি উপজেলা টাউন হল কক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

মানিকছড়ি ব্লাড ডোনারস এসোসিয়েশনের আহবায়ক ও সিটিজি ব্লাড ব্যাংক এর এডমিন মো. খালেদ হাসান এর সভাপতিত্বে র‌্যালি ও আলোচনা সভায় উপজেলা নির্বাহী অফিসার মো. আহসান উদদিন মুরাদ প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে র‌্যালি ও আলোচনা সভায় অংশগ্রহণ করেন। এসময় বিশেষ অতিথি ছিলেন মানিকছড়ি উপজেলা আওয়ামীলীগ সভাপতি ও ৩নং যোগ্যাছোলা ইউপি চেয়ারম্যান মো. জয়নাল আবেদিন, সাধারণ সম্পাদক মো. মাঈন উদ্দীন, সদর ইউপি চেয়ারম্যান মো. সফিকুর রহমান ফারুক, উপজেলা স্বাস্থ্য ও পঃপঃ কর্মকর্তা ডঃ মো. নোমান মিয়া, মানিকছড়ি থানা ওসি তদন্ত মো. তালহাত মাহামুদ, যুবলীগ সাধারণ সম্পাদক মো. জাহেদুল আলম মাসুদ, সহ-সভাপতি সামউন ফরাজি সামু, বিশিষ্ট রাজনীতিবিদ মো. আক্তার হোসেন সহ সংগঠের অন্যান্য সদস্য বৃন্দ।

প্রধান অতিথির বক্তব্যে উপজেলা নির্বাহী অফিসার মো. আহসান উদদিন মুরাদ বলেন, ‘যদি আমার রক্তে বাঁচে প্রাণ, তবে কেন করিব না রক্তদান”। তিনি বলেন, মানিকছড়ি এমবিডিএ কে আমি ধন্যবাদ জানাচ্ছি এমন একটি মানব কল্যাণকর কাজ করার জন্য। আপনাদের এমন মহতি উদ্যোগ সত্যিই প্রশংসনীয়। আমি বিশ্বাস করি আগামীতে আপনারা মানবতার এ মহৎ কাজটি চালিয়ে যাবেন। আমার পক্ষ থেকে আপনাদের প্রয়োজনে যতটুকু সহযোগিতা প্রয়োজন ততটুকু করার আশ্বাস দিচ্ছি।

এই বিভাগের আরো সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

five × 2 =

এই সংবাদটি দেখুন
Close
Back to top button