বান্দরবান

মাদক কারবারিদের গুলিতে ডিজিএফআই কর্মকর্তার মৃত্যু

আলাউদ্দিন শাহরিয়ার,বান্দরবান

বান্দরবানের নাইক্ষ্যংছড়ির তুমব্রু সীমান্তে র‌্যাবের সাথে সশস্ত্র সন্ত্রাসীদের গোলাগুলিতে  ডিজিএফআইয়ের এক কর্মকর্তার মৃত্যু হয়েছে। এসময় র‌্যাবের এক সদস্য গুলিবিদ্ধ হয়ে আহত হয়েছেন। সোমবার রাতে ঘুমধুম ইউনিয়নে এ ঘটনা ঘটে।
আইনশৃঙ্খলা বাহিনী ও স্থানীয়রা জানায়, র‌্যাব এবং ডিজিএফআই যৌথভাবে বান্দরবানের নাইক্ষ্যংছড়ি উপজেলার ঘুমধুম ইউনিয়নের তুমব্রু সীমান্তে মাদক বিরোধী অভিযান চালায়। এসময় অস্ত্রধারী সশস্ত্র সংগঠনের মাদক চোরাচালানকারী সন্ত্রাসীদের সাথে বাংলাদেশের অভ্যন্তরে তুমব্রু সীমান্ত এলাকায় র‌্যাবের গোলাগুলি শুরু হয়। এতে মাদক চোরাচালানকারিদের গুলিতে দায়িত্বরত অবস্থায় ডিজিএফআই একজন কর্মকর্তার (বাংলাদেশ বিমান বাহিনীর কর্মকর্তা) মৃত্যু হয়। এ ঘটনায় র‌্যাবের একজন সদস্যও গুলিবিদ্ধ হয়ে আহত হন। হতাহতদের উদ্ধার করে কক্সবাজার হাসপাতালে নেয়া হয়েছে।
আন্ত:বাহিনী জনসংযোগ অধিদপ্তর-আইএসপিআর এক বিজ্ঞপ্তিতে জানিয়েছে-‘র‌্যাব ও ডিজিএফআইয়ের মাদক বিরোধী যৌথ অভিযান পরিচালনাকালে ‘মাদক চোরাচালানকারী সন্ত্রাসীদের’ সঙ্গে বাংলাদেশের অভ্যন্তরে বান্দরবান জেলার তমব্রু সীমান্তে সংঘর্ষ হয়।

“মাদক চোরাচালানকারীদের সাথে এই সংঘর্ষ চলাকালে মাদক চোরাচালানকারীদের গুলিতে দায়িত্বরত অবস্থায় ডিজিএফআইর একজন কর্মকর্তা (বাংলাদেশ বিমানবাহিনীর কর্মকর্তা) দেশের জন্য আত্মত্যাগ করে শহীদ হন এবং র‌্যাবের একজন সদস্য আহত হন।”

এদিকে র‌্যাবের সাথে সশস্ত্র চোরাকারবারি সন্ত্রাসী গোষ্ঠীর গোলাগুলিতে তুমব্রু সীমান্ত এলাকাসহ আশপাশের এলাকাগুলোতে নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা হয়েছে। সীমান্ত জুড়ে থমথমে অবস্থা বিরাজ করছে।
বিষয়টি নিশ্চিত করে নাইক্ষ্যংছড়ি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) টান্টু সাহা বলেন, যৌথ বাহিনীর সাথে সশস্ত্র চোরাকারবারি সন্ত্রাসীদের গোলাগুলি হয়েছে। সরকারী বাহিনীর একজন অফিসারের মৃত্যু হয়েছে। সীমান্ত এলাকা জুড়ে নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা হয়েছে। হতাহতদের কক্সবাজার হাসপাতালে নেয়া হয়েছে।

এই বিভাগের আরো সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

three × 5 =

Back to top button