ব্রেকিংরাঙামাটিলিড

মাদকের বিরুদ্ধে অভিযান অব্যাহত থাকবে: পুলিশ সুপার

মাদকের বিরুদ্ধে কড়া হুঁশিয়ারি উচ্চারণ করে রাঙামাটির পুলিশ সুপার সাঈদ তারিকুল হাসান বলেছেন, মাদকের বিরুদ্ধে আমাদের অবস্থান ছিলো জিরো টলারেন্স। আমি রাঙামাটিতে যোগদানের পর থেকে এই পর্যন্ত মাদকের কোনও বিষয়কে ছাড় দেয়া হয়নি। ভবিষ্যতে যতদিন এই দায়িত্বে থাকবো ততদিন মাদকের বিরুদ্ধে অভিযান অব্যাহত থাকবে। ২৮ অক্টোবর দেশে প্রথম বারের মতো কমিউনিটি পুলিশিং ডে পালন উপলক্ষে শনিবার সকালে রাঙামাটি পুলিশ সুপারের কার্যালয়ে সাংবাদিকদের সঙ্গে মতবিনিময়কালে পুলিশ সুপার এ কথা বলেন।

পুলিশ সুপার বলেন, মাদক গ্রহণ করছে আমাদের সন্তানরাই, ইভটিজিং যারা করছে, তারাও আমাদের সন্তান। তাদেরকে কমিউনিটি পুলিশিংয়ের মাধ্যমে সংশোধন করা গেলে সমাজে অনেকাংশে অপরাধ কমে যাবে। আইনজীবিদের নিয়ে কমিউনিটি পুলিশিং ফোরাম শীঘ্রই চালু করা হবে, এতে অনেক ছোটখাটে বিষয় আদালতে না গিয়ে এডভোকেট পুলিশিং ফোরামের মাধ্যমে সমাধান করা সম্ভব হবে। এতে আদালতে মামলার জট কমবে।

তিনি বলেন, এরই মধ্যে সমাজের নেতৃস্থানীয় ব্যক্তিবর্গের সমন্বয়ে গঠিত কমিউনিটি পুলিশিং ফোরাম সমাজে অপরাধ প্রবণতা কমিয়ে আনতে ভূমিকা রেখেছে। তিনি আগামীতে কমিউনিটি পুলিশিং ফোরামকে আরো ঢেলে সাজানো হবে বলে মতব্যক্ত করেন। কমিউনিটি পুলিশিং ডে উদযাপনের পর রাঙামাটির সকল কমিটিগুলোকে ঢেলে সাজানো হবে বলে তিনি ঘোষণা দেন।

জেলা পুলিশ সুপার সাঈদ তারিকুল হাসানের সভাপতিত্বে মতবিনিময়কালে উপস্থিত ছিলেন অতিরিক্ত পুলিশ সুপার (সদর) এম, কে, এইচ, জাহাঙ্গীর হোসেন ও অতিরিক্ত পুলিশ সুপার (অপরাধ) মোহাম্মদ সাফিউল সারোয়ার, অতিরিক্ত পুলিশ সুপার (জেলা বিশেষ শাখা) মোঃ রুহুল আমিন ছিদ্দিকী, অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) মোঃ জাহাঙ্গীর আলম, কোতয়ালী থানার অফিসার ইনচার্জ সত্যজিৎ বড়ুয়া। এ সময় সংবাদকর্মীদের মধ্যে উপস্থিত ছিলেন দৈনিক গিরিদর্পণ সম্পাদক এ কে এম মকছুদ আহমেদ, রাঙামাটি প্রেস ক্লাবের সভাপতি সাখাওয়াৎ হোসেন রুবেল, প্রেস ক্লাবের সাবেক সভাপতি সুনীল কান্তি দে, দৈনিক রাঙামাটির সম্পাদক আনোয়ার আল হক, রাঙামাটি রিপোর্টার্স ইউনিটির সভাপতি সুশীল প্রসাদ চাকমাসহ রাঙামাটি কর্মরত সাংবাদিকরা উপস্থিত ছিলেন।

সভায় ২৮ অক্টোবর কমিউনিটি পুলিশিং ডে পালনের লক্ষ্যে জেলা পুলিশের উদ্যোগে গৃহীত কর্মসূচি নিয়ে আলোচনা করা হয়। কর্মসূচীর মধ্যে রয়েছে শহরের বর্ণাঢ্য র‌্যালি, উন্নয়ন বোর্ড মিলনায়তনে আলোচনা সভা শহীদ শুক্কুর স্টেডিয়ামে ভলিবল খেলা ও সন্ধ্যায় কোতয়ালী থানা প্রাঙ্গণে সাংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশন করা হবে মতবিনিময় সভায় জানানো হয়। এছাড়া উপজেলা পর্যায়ে শোভাযাত্রা ও আলোচনা সভা অনুষ্ঠিত হবে।

MicroWeb Technology Ltd

এই বিভাগের আরো সংবাদ

১টি কমেন্ট

Leave a Reply

Back to top button
%d bloggers like this: