খাগড়াছড়িব্রেকিং

মাটিরাঙ্গা ও মানিকছড়িতে সেনাবাহিনীর এক মিনিটের বাজার

সোমবার থেকে খাগড়াছড়িতেও সেনাবাহিনীর উদ্যোগে চালু হলো ‘এক মিনিটের বাজার’। এই বাজার থেকে অসহায় মানুষ বিনামূল্যে চাল, ডাল, সবজিসহ নিত্য প্রয়োজনীয় পণ্য সংগ্রহ করতে পারছেন। জেলার প্রান্তিক কৃষকের কাছ থেকে ন্যায্য মূলে সরাসরি সবজি সংগ্রহ করে হতদরিদ্র মানুষের মাঝে বিতরণ করছে সেনাবাহিনী। ঈদের পরও এক মিনিটের বাজার চালু রাখার কথা জানিয়েছে গুইমারা সেনাবাহিনী।
বৈশ্বিক মহামারি করোনা পরিস্থিতিতে অসহায়, কর্মহীন ও প্রতিবন্ধী মানুষের কাছে প্রয়োজনীয় পণ্য সামগ্রী তুলে দিতে এবার খাগাছড়ির গুইমারা সেনা রিজিয়নের সেনা সদস্যদের উদ্যোগে চালু হয়েছে এক মিনিটের বাজার। কৃষকদের কাছ থেকে ন্যায্য মূলে সবজি ক্রয় করে তা বিনামূল্যে প্রান্তিক জনগোষ্ঠীর মধ্যে বিনামূল্যে বিতরণ করা হয়েছে এ বাজারে। সামাজিক দূরত্ব নিশ্চিত করে কোনো প্রকার ঝামেলা ছাড়াই প্রয়োজনীয় পণ্য সংগ্রহ করে হতদরিদ্রগুলো। প্রবেশ পথে ছিল জীবানুনাশক বুথ ও হাত ধোয়ার ব্যবস্থাও।
জেলার মাটিরাংগা সরকারী উচ্চ বিদ্যালয় ও মানিকছড়ি রানী নীহারদেবী সরকারী উচ্চ বিদ্যালয় মাঠে এই বাজার খুলেছে সেনাবাহিনী।
এ উদ্যোগের উদ্বোধন করেন গুইমারা রিজিয়ন কমান্ডার ব্রিগেডিয়ার জেনারেল মোঃ শাহরিয়ার জামান। এসময় মাটিরাঙ্গা জোন অধিনায়ক লেঃ কর্ণেল নওরোজ নিকোশিয়ার, সিন্দুকছড়ি জোন অধিনায়ক লেঃ কর্ণেল কাজী কাওসার জাহান, রিজিয়নের জিটুআই মেজর মঈনুল আলম প্রমুখ উপস্থিত ছিলেন।

MicroWeb Technology Ltd

এই বিভাগের আরো সংবাদ

Leave a Reply

এই সংবাদটি দেখুন
Close
Back to top button