খাগড়াছড়ি

মাটিরাঙ্গায় সমবায় দিবস উদযাপিত

‘বঙ্গবন্ধুর দর্শন সমবায়ে উন্নয়ন’ এ স্লোগানে আলোচনা সভা ও পুরস্কার বিতরণের মধ্য দিয়ে খাগড়াছড়ি মাটিরাঙ্গায় ৪৯ তম জাতীয় সমবায় দিবস উদযাপিত হয়েছে।

শনিবার সকাল সাড়ে ১০টার দিকে মাটিরাঙ্গা উপজেলা পরিষদ অডিটোরিয়ামে উপজেলা প্রসাশন, সমবায় বিভাগ ও সমবায়ীবৃন্দ আয়োজনে অনুষ্ঠিত আলোচনা সভায় পার্বত্য মাল্টিপারপাস কো-অপারেটিভ সোসাইটি লি: এর সভাপতি মো: আলী হোসেনের সঞ্চালনায় মাটিরাঙ্গা উপজেলা সমবায় কর্মকর্তা আমান উল্লাহর স্বাগত বক্তব্যের মাধ্যমে শুরু হওয়া অনুষ্ঠানে মাটিরাঙ্গা উপজেলা নির্বাহী অফিসার তৃলা দেবের সভাপতিত্বে প্রধান অতিথী হিসেবে বক্তব্য প্রদান করেন, মাটিরাঙ্গা উপজেলা চেয়ারম্যান মো: রফিকুল ইসলাম।

অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে মাটিরাঙ্গা উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান হাসিনা বেগম, মাটিরাঙ্গা সদর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান হিরনজয় ত্রিপুরা, মাটিরাঙ্গা প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক মুজিবুর রহমান ভুইঁয়া, মাটিরাঙ্গা পৌর মুক্তিযোদ্ধা কমান্ডার ও সমবায়ী মো: আবুল হাসেম, সম্প্রীতি সঞ্চয় ও ঋণদান সমবায় সমিতি লি: এর সাধারণ সম্পাদক বাবুল বণিক, অর্জুনটিলা সার্বিক গ্রাম উন্নয়ন সমবায় সমিতির সম্পাদক মো: সামসুদ্দিন প্রমুখ আলোচনা সভায় বক্তব্য রাখেন।

মাটিরাঙ্গা উপজেলা পরিষদের চেয়ারম্যান রফিকুল ইসলাম বলেন, বিশ্বের উন্নত দেশগুলোর মূলমন্ত্র সমবায় ভিত্তিক সমাজ গঠন উল্লেখ করে বলেন, বঙ্গবন্ধু এই সত্যটি উপলব্ধি করে দেশ স্বাধীনের পরপরই প্রতিটি উন্নয়ন কর্মকান্ড সমবায়ের ভিত্তিতে পরিচালনার উপর গুরুত্বারোপ করেন। তারই ধারাবাহিকতায় প্রধানমন্ত্রী শেখ হাসিনার বিশেষ উদ্যোগে গ্রামাঞ্চলে দরিদ্রের হার কমাতে অসামান্য অবদান রেখে চলেছে। শহর ও গ্রামের মধ্যে বৈষম্য দিন দিন হ্রাস পাচ্ছে।

মাটিরাঙ্গা উপজেলা নির্বাহী অফিসার তৃলা দেব সভাপতির বক্তব্যে বলেন, বর্তমানে বিশ্বের দরবারে বাংলাদেশ উন্নয়নের রোল মডেলে পরিণত হয়েছে। এভাবে প্রতিটি গ্রামকে যদি আমরা সমবায়ের ভিত্তিতে গড়ে তুলতে পারি তাহলে অচিরেই প্রান্তিক জনগোষ্ঠীর ভাগ্যের আমূল পরিবর্তন ঘটবে বলে মনে করেন তিনি।

একই সময়ে শ্রেষ্ঠ সমবায়ী হিসেবে মাটিরাঙ্গা উপজেলা পরিষদের চেয়ারম্যান ও কাঠ ব্যাবসায়ী সমিতির সভাপতি মো: রফিকুল ইসলাম, অর্জুনটিলা সার্বিক গ্রাম উন্নয়ন সমবায় সমিতির সম্পাদক মো: সামসুদ্দিন, মাটিরাঙ্গা মটর সাইকেল ও অটোরিক্সা সমিতির সভাপতি মো: রেজাউল করিম, শ্রেষ্ঠ সমিতি হিসেবে পার্বত্য মাল্টিপারপাস কো-অপারেটিভ সোসাইটি লি:’র সভাপতি মো: আলী হোসেন, মাটিরাঙ্গা আদর্শ ট্রাক ও মিনিট্রাক চালক সমবায় সমিতি লি: কে সফল সমবায় সমিতির স্বীকৃতি স্বরূপ ক্রেস্ট প্রদান করা হয়।

এর আগে সকাল ৯ টার দিকে জাতীয় ও সমবায় পতাকা উত্তোলনের মাধ্যমে জাতীয় সমবায় দিবসের কর্মসূচির উদ্বোধন করেন মাটিরাঙ্গা উপজেলা পরিষদের চেয়ারম্যান মো: রফিকুল ইসলাম ও মাটিরাঙ্গা উপজেলা নির্বাহী অফিসার তৃলা দেব।

MicroWeb Technology Ltd

এই বিভাগের আরো সংবাদ

Leave a Reply

এই সংবাদটি দেখুন
Close
Back to top button