নীড় পাতা / পাহাড়ের সংবাদ / খাগড়াছড়ি / মাটিরাঙ্গায় শোক সভা ও চিত্রাংকন প্রতিযোগিতা
parbatyachattagram

মাটিরাঙ্গায় শোক সভা ও চিত্রাংকন প্রতিযোগিতা

শোক র‌্যালি, শোক সভা, চিত্রাংকন প্রতিযোগিতা ও মিলাদ মাহফিলসহ নানা কর্মসূচির মধ্য দিয়ে খাগড়াছড়ির মাটিরাঙ্গায় স্বাধীনতার মহান স্থপতি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান‘র ৪৪তম শাহাদাৎ বার্ষিকী ও জাতীয় শোক দিবস পালিত হয়েছে।

দিবসটি উপলক্ষে বৃহস্পতিবার সকালের শুরুতেই মাটিরাঙ্গা উপজেলা নির্বাহী অফিসারের কার্যালয় প্রাঙ্গণে স্থাপিত ফ্রিডম স্কোয়ারে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান’র প্রতিকৃতিতে উপজেলা প্রশাসনের পক্ষ থেকে পুষ্পার্ঘ্য অর্পণ করেন মাটিরাঙ্গা উপজেলা নির্বাহী অফিসার বিভীষণ কান্তি দাশ ও মাটিরাঙ্গা উপজেলা পরিষদের চেয়ারম্যান মো: রফিকুল ইসলামসহ প্রশাসনের পদস্থ কর্মকর্তারা। এর পরপরই উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ড, মাটিরাঙ্গা উপজেলা আওয়ামীলীগ ও সহযোগী সংগঠনের নেতৃবৃন্দ, বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের প্রধান ও সুশীল সমাজের পক্ষ থেকে পুস্পার্ঘ্য অর্পণ করা হয়।

সকাল নয়টার দিকে মাটিরাঙ্গা উপজেলা প্রশাসনের আয়োজনে উপজেলার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থী, রাজনৈতিক নেতৃবৃন্দ, সুশীল সমাজের প্রতিনিধিদের অংশগ্রহণে এক শোক র‌্যালি মাটিরাঙ্গা উপজেলা নির্বাহী অফিসারের কার্যালয় প্রাঙ্গনের সামনে ফ্রিডম স্কোয়ার থেকে শুরু হয়ে গুরুত্বপূর্ণ সড়ক ঘুরে উপজেলা পরিষদ মাঠে এসে শেষ হয়।

শোক র‌্যালি শেষে মাটিরাঙ্গা উপজেলা পরিষদ অডিটোরিয়ামে উপজেলা নির্বাহী অফিসার বিভীষণ কান্তি দাশ’র সভাপতিত্বে অনুষ্ঠিত শোক সভায় উপজেলা যুব উন্নয়ন কর্মকর্তা শেখ মো: আশরাফ উদ্দিন’র সঞ্চালনায় অনুষ্ঠিত শোক সভায় স্বাগত বক্তব্য রাখেন মাটিরাঙ্গা সদর ইউনিয়নের চেয়ারম্যান হিরণজয় ত্রিপুরা।

অনুষ্ঠিত শোক সভায় প্রধান অতিথি হিসাবে বক্তব্য রাখেন, মাটিরাঙ্গা উপজেলা পরিষদের চেয়ারম্যান মো: রফিকুল ইসলাম, বিশেষ অতিথি হিসাবে বক্তব্য রাখেন, মাটিরাঙ্গা থানার সার্কেল সিনিয়র সহকারী পুলিশ সুপার মোহাম্মদ খোরশেদ আলম, মাটিরাঙ্গা থানার অফিসার ইনচার্জ (ওসি) মো: শামছুদ্দিন ভুইয়া, মাটিরাঙ্গা পৌর মুক্তিযোদ্ধা কমান্ডার মো: আবুল হাসেম, মাটিরাঙ্গা উপজেলার ভাইস চেয়ারম্যান আনিসুজ্জামান ডালিম, মাটিরাঙ্গা সরকারি ডিগ্রি কলেজের (ভারপ্রাপ্ত) অধ্যক্ষ প্রশান্ত কুমার ত্রিপুরা প্রমুখ বক্তব্য রাখেন।

এর আগে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানসহ শাহাদাতবরণ কারীদের আত্মার শান্তি ও দেশের উন্নতি কামনা করে দোয়া ও মোনাজাত করেন।

অনুষ্ঠানে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান’র ৪৪তম শাহাদাৎ বার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীদের মধ্যে অনুষ্ঠিত রচনা ও চিত্রাঙ্গন প্রতিযোগীতায় বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করেন প্রধান অতিথি উপজেলা পরিষদের চেয়ারম্যান মো: রফিকুল ইসলাম ও মাটিরাঙ্গা উপজেলা নির্বাহী অফিসার বিভীষণ কান্তি দাশ।

১৫ আগস্টের শোককে শক্তিতে পরিণত করে সরকারের রূপকল্প ২০২১ ও ২০৪১ বাস্তবায়ন ও ডিজিটাল বাংলাদেশ গড়তে সকলকে ঐক্যবদ্ধভাবে কাজ করার আহবান জানিয়ে বক্তারা বলেন, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বাংলাদেশের ইতিহাস। বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে বিচ্ছিন্ন করে বাংলাদেশের ইতিহাস রচিত হতে পারে না। তারা বঙ্গবন্ধুর আদর্শ থেকে শিক্ষা নিয়ে দেশপ্রেমে উদ্বুদ্ধ হতে শেখ হাসিনার নেতৃত্বে বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা গড়তে সকলের প্রতি আহবান জানান।

অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন, মাটিরাঙ্গা উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার মীর মো: মোহতাছিম বিল্লাহ, উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসার মো: মনিরুজ্জামান, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা রাজ কুমার শীল, মাটিরাঙ্গা মহিলা কলেজের অধ্যক্ষ মো: কেফায়েত উল্ল্যাহ্, মাটিরাঙ্গা বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক আবুল হাশেম, মাটিরাঙ্গা ইসলামিয়া আলিম মাদরাসার অধ্যক্ষ কাজী মো: সলিম উল্যাহসহ বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক, শিক্ষার্থী, রাজনৈতিক ব্যক্তিবর্গ, সুশীল সমাজের ব্যাক্তিগণ, সাংবাদিকসহ প্রমুখ উপস্থিত ছিলেন।

বাদ জোহর বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান’র আত্মার শান্তি কামনা করে মাটিরাঙ্গা কেন্দ্রীয় জামে মসজিদে মিলাদ মাহফিল ও বিশেষ মোনাজাতের আয়োজন করা হয়।

Micro Web Technology

আরো দেখুন

দীঘিনালায় টিসিবি’র পেঁয়াজ বিক্রি

খাগড়াছড়ির দীঘিনালায় টিসিবি’র ডিলারের মাধ্যমে ন্যায্যমূল্যে পেঁয়াজ বিক্রয় শুরু করা হয়েছে। মঙ্গলবার সকালে উপজেলা সদরে …

Leave a Reply