খাগড়াছড়িব্রেকিং

মাটিরাঙ্গায় পালিত হয়েছে জাতীয় যুব দিবস

মাটিরাঙ্গায় যুব র‌্যালি ও আলোচনা সভার মধ্য দিয়ে পালিত হয়েছে জাতীয় যুব দিবস। ‘জেগেছে যুব গড়বে দেশ, বঙ্গবন্ধুর বাংলাদেশ’ এই প্রতিপাদ্যকে সামনে রেখে মাটিরাঙ্গা যুব উন্নয়ন অধিদপ্তরের আয়োজনে বৃহস্পতিবার সকাল ১০টার দিকে মাটিরাঙ্গা উপজেলা পরিষদ মাঠ থেকে একটি বর্ণাঢ্য র‌্যালি শুরু হয়ে বিভিন্ন সড়ক ঘুরে মাটিরাঙ্গা উপজেলা পরিষদ মাঠে এসে শেষ হয়।

পরে মাটিরাঙ্গা উপজেলা পরিষদ মিলনায়তনে অনুষ্ঠিত যুব আলোচনা সভার প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন মাটিরাঙ্গা উপজেলা চেয়ারম্যান মো: তাজুল ইসলাম।

মাটিরাঙ্গা উপজেলা নির্বাহী অফিসার বিভীষণ কান্তি দাশ‘র সভাপতিত্বে স্বাগত বক্তব্য রাখেন মাটিরাঙ্গা উপজেলা যুব উন্নয়ন কর্মকর্তা শেখ আশরাফ উদ্দিন। অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন মাটিরাঙ্গা সরকারি কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ প্রশান্ত কুমার ত্রিপুরা, মাটিরাঙ্গা উপজেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক সুবাস চাকমা, মাটিরাঙ্গা পৌর আওয়ামী লীগের সাধারন সম্পাদক ও প্যানেল মেয়র মো. আলাউদ্দিন লিটন, কাউন্সিলর আব্দুল খালেক প্রমুখ।

আলোচনা সভায় প্রধান অতিথি মো: তাজুল ইসলাম বলেন, যুবক সমাজকে সামাজিক কাজে অগ্রসর হতে হবে। কারণ যুবরাই বদলে দিতে পারে একটি সমাজের পরিচিতি। তাই যুব সমাজের দেশে কাজে নিজেকে নিয়োজিত করা।

আলোচনা সভার সভাপতির বক্তব্যে বিভীষণ কান্তি দাশ বলেন, দেশের যুবশক্তিকে কাঙ্খিত উন্নয়ন কর্মকান্ডে সম্পৃক্ত করার জন্য সরকার যুব উন্নয়ন অধিদপ্তরের মাধ্যমে যুবকদের জন্য উপযোগী নতুন নতুন কার্যক্রম গ্রহন করে তা বাস্তবায়ন করে যাচ্ছে। যুবসমাজকে দক্ষ জনসম্পদে পরিণত করতে তথ্যপ্রযুক্তিসহ বিভিন্ন ট্রেডে প্রশিক্ষণ দেওয়া হচ্ছে উল্লেখ করে তিনি বলেন, যুব সমাজকে মাদকের ছোঁবল থেকে বের করে এনে দেশের সম্পদে পরিনত করতে হবে। তবেই কাঙ্খিত উন্নয়ন হবে।

MicroWeb Technology Ltd

এই বিভাগের আরো সংবাদ

Leave a Reply

এই সংবাদটি দেখুন
Close
Back to top button
Close