খাগড়াছড়ি

মাটিরাঙ্গায় নাগরিক পরিষদের বিক্ষোভ সমাবেশ

পল্লী চিকিৎসক নুর মোহাম্মদ টিপু হত্যার প্রতিবাদে

খাগড়াছড়ির মাটিরাঙ্গায় পল্লী চিকিৎসক নুর মোহাম্মদ টিপু হত্যারকারীদের দ্রæত গ্রেপ্তারপূর্বক সর্বোচ্চ শাস্তির দাবিতে মানববন্ধন ও বিক্ষোভ সমাবেশ করেছে পার্বত্য চট্টগ্রাম নাগরিক পরিষদ।

সোমবার বেলা ১২টার দিকে খাগড়াছড়ির মাটারাঙ্গার প্রধান সড়কে ঘন্টাব্যাপী মানববন্ধনে সভাপতিত্ব করেন পার্বত্য চট্টগ্রাম নাগরিক পরিষদের কেন্দ্রীয় নেতা এস এম হেলাল। মানববন্ধনে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন পার্বত্য চট্টগ্রাম নাগরিক পরিষদের চেয়ারম্যান ইঞ্জিনিয়ার আলকাছ আল মামুন ভূঁইয়া।

এমন জঘন্য ঘটনার নিন্দা জানিয়ে অপরাধীদদের দ্রæত গ্রেপ্তারের মাধ্যমে সর্বোচ্চ শাস্তি দাবি করে সংগঠনের চেয়ারম্যান ইঞ্জিনিয়ার আলকাছ আল মামুন ভূঁইয়া বলেন, পার্বত্য চট্টগ্রামে বাঙালি হত্যা নতুন কিছু নয়, এভাবে পার্বত্য চট্টগ্রাম থেকে বাঙালি উচ্ছেদের নীলনকশা হিসেবে ৩০ হাজার বাঙালিকে খুন করা হয়েছে। পার্বত্যঞ্চলে কোন হত্যাকান্ডের বিচার না হওয়ার কারণে একের পর এক হত্যাকান্ড ঘটিয়ে যাচ্ছে জেএসএস ও ইউপিডিএফ সন্ত্রাসীরা।

মাটিরাঙ্গার পল্লী চিকিৎসক নূর মোহাম্মদ টিপু হত্যাকারীসহ সকল বাঙালি হত্যাকারীদের সর্বোচ্চ শাস্তি দাবি করে পার্বত্য চট্টগ্রাম নাগরিক পরিষদের মহাসচিব সাবেক মেয়র আলমগীর কবির বলেন, দেয়ালে পিঠ ঠেকে গেলে পাহাড়ে বাঙালিরা আর চুপ করে থাকবে না।

মানববন্ধন ও বিক্ষোভ সমাবেশে সংগঠনের যুগ্ম সাধারণ সম্পাদক কাউন্সিলর ইঞ্জিনিয়ার আব্দুল মজিদ, যুগ্ম সাধারণ সম্পাদক কাউন্সিলর এস এম মাসুম রানা, সাংগঠনিক সম্পাদক ও মাটিরাঙ্গা উপজেলা ভাইস চেয়ারম্যান মো: আনিসুজ্জামান ডালিম, সাংগঠনিক সম্পাদক মোহাম্মদ মাইন উদ্দিন, দপ্তর সম্পাদক ইঞ্জিনিয়ার মো: লোকমান হোসেন, যুব বিষয়ক সম্পাদক নজরুল ইসলাম মাসুদ, ও ছাত্রনেতা আহম্মেদ রেদওয়ানসহ কেন্দ্রীয়, জেলা ও উপজেলা পর্যায়ের নেতৃবৃন্দ অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন।

প্রসঙ্গত, শুক্রবার (২৪ জুলাই) ভোর সাড়ে চারটার দিকে স্বজনের অসুস্থতার কথা বলে তাকে বাসা থেকে ডেকে নিয়ে যায় তিন অজ্ঞাত যুবক। চিকিৎসার জন্য ডেকে নেয়ার ১০ ঘন্টা পর বেলা পৌনে ১টার দিকে স্থানীয়রা খাগড়াছড়ি-ঢাকা আঞ্চলিক সড়কের সাপমারা ব্রিজের নীচে পা, মুখ বাঁধা বিব¯্র মরদেহ পড়ে থাকতে দেখে নিরাপত্তা বাহিনী ও পুলিশকে খবর দিলে বেলা আড়াইটার দিকে পুলিশ ঘটনাস্থল থেকে মরদেহ উদ্ধার করে।

এই বিভাগের আরো সংবাদ

Leave a Reply

Back to top button