নীড় পাতা / পাহাড়ের সংবাদ / খাগড়াছড়ি / মাটিরাঙ্গায় গীতা শিক্ষা কমিটির নানা আয়োজন

মাটিরাঙ্গায় গীতা শিক্ষা কমিটির নানা আয়োজন

বাংলাদেশ গীতা শিক্ষা কমিটি (বাগীশিক) মাটিরাঙ্গা উপজেলা সংসদের মাটিরাঙ্গা কেন্দ্রীয় শ্রী শ্রী রক্ষাকালী মন্দিরে প্রাঙ্গনে এক আলোচনা সভা ও শ্রীমদ্ভগবদগীতা, ডায়রী বিতরনের আয়োজন করা হয়।

শুক্রবার দুপুরের দিকে মাটিরাঙ্গা কেন্দ্রীয় শ্রীশ্রী রক্ষাকালী মন্দির প্রাঙ্গনে বাংলাদেশ গীতা শিক্ষা কমিটি (বাগীশিক) মাটিরাঙ্গা উপজেলা সংসদের সভাপতি জগদীশ পাল‘র সভাপতিত্বে প্রধান অতিথি বক্তব্য রাখেন বাংলাদেশ গীতা শিক্ষা কমিটি (বাগীশিক) চট্রগ্রাম বোয়ালখালী উপজেলা সংসদের নির্বাহী সদস্য রাজু আচার্য্য।

আলোচনা সভা ও শ্রীমদ্ভগবদগীতা, ডায়রী বিতরন অনুষ্ঠানের প্রধান অতিথি রাজু আচার্য্য বলেন, গীতা কেবলমাত্র ধর্মগ্রন্থ নয়, এটি সর্বশাস্ত্রময়ী উদার মানবতার জয়গানে মুখরিত মানববিজ্ঞান। একটি অসাম্প্রদায়িক, বৈষম্যহীন সমাজ বিনির্মাণে ধর্ম শিক্ষার গুরুত্ব অপরিসীম। তিনি আরো বলেন, তাই ভবিষ্যৎ প্রজন্মকে স্ব-স্ব ধর্মীয় শিক্ষায় শিক্ষিত করে সমাজে শিষ্টাচার বজায় রাখতে হবে। নৈতিক শিক্ষার পাশাপাশি ধর্মানুশীলনের মাধ্যমে সমাজে শান্তি প্রতিষ্ঠায় গীতার আদর্শ অনুসরণের বিকল্প নেই।

আলোচনা সভা ও শ্রীমদ্ভগবদগীতা, ডায়রী বিতরন অনুষ্ঠানে বিষেশ অতিথি বক্তব্য রাখেন বাংলাদেশ গীতা শিক্ষা কমিটি (বাগীশিক) মাটিরাঙ্গা উপজেলা সংসদের প্রধান পৃষ্ঠপোষক মোনরজ্ঞন বনিক, মাটিরাঙ্গা কেন্দ্রীয় শ্রী শ্রী রক্ষাকালী মন্দির পরিচালনা কমিটির সভাপতি ব্রজলাল দে, মাটিরাঙ্গা উপজেলা শ্রীকৃষ্ণ জন্মষ্টামী উদ্যাপন পরিষদের সভাপতি বাবুল চন্দ্র বনিক প্রমুখ।

আলোচনা সভা শেষে বাংলাদেশ গীতা শিক্ষা কমিটি (বাগীশিক) মাটিরাঙ্গা উপজেলা সংসদের উদ্যোগে মাটিরাঙ্গা গীতা বিদ্যালয়ের ৫০ জন ছাত্র ছাত্রীর মাঝে শ্রীমদ্ভগবদগীতা ও ডায়রী তুলে দেন অনুষ্ঠানে প্রধান অতিথি বাংলাদেশ গীতা শিক্ষা কমিটি (বাগীশিক) সংসদের চট্রগ্রাম বোয়ালখালী উপজেলা সংসদের নির্বাহী সদস্য রাজু আচার্য্য। এসময় মাটিরাঙ্গার সনাতনী ভক্তপ্রাণ ও নরনারীবৃন্দের উপস্থিত ছিলো।

আরো দেখুন

উন্নয়ন বোর্ড ও জেলা পরিষদের সমঝোতা স্মারক সই

পার্বত্য চট্টগ্রাম এলাকায় টেকসই সামাজিক সেবা প্রকল্প বাস্তবায়নের লক্ষ্যে রাঙামাটিতে পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ড ও …

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

seven + seventeen =