খাগড়াছড়িব্রেকিং

মহালছড়িতে আ.লীগ প্রার্থীসহ তিনজনের ভোট বর্জন

বিক্ষিপ্ত ঘটনার মধ্য দিয়ে খাগড়াছড়ি জেলার ৮টি উপজেলায় চলছে পঞ্চম উপজেলা পরিষদ নির্বাচন। তবে খাগড়াছড়ির মহালছড়িতে কেন্দ্র দখল ও ভোট করচুপির অভিযোগে আওয়ামী লীগ প্রার্থীসহ তিন প্রার্থী ভোট বর্জন করেছেন। ভোট বর্জন করা প্রার্থীরা হলেন, আওয়ামী লীগ প্রার্থী ক্যাজাই মারমা, স্বতন্ত্র প্রার্থী হুমায়ুন কবির এবং স্বতন্ত্র প্রার্থী কাকলী খীসা। পার্বত্য চট্রগ্রাম জন সংহতি সমিতি (পিসিজেএসএস) সংস্কার গ্রুপ সমর্থিত প্রার্থী বিমল কান্তি চাকমা ওরফে মুর্তবাবুর নেতাকর্মী ও সমর্থকদের বিরুদ্ধে তারা এসব অভিযোগ এনে সোমবার দুপুরে ভোট বর্জনের ঘোষণা দেন।

অন্যদিকে আওয়ামী লীগ প্রার্থী মো. আবুল কাশেমের নেতাকর্মীরা দিঘীনালা উপজেলার মধ্য বোয়ালখালী সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্র দখলের চেষ্টা করে। পরে পুলিশ ৫ রাউন্ড ফাঁকা গুলি করে তা ভন্ডুল করে দেন বলে জানান প্রত্যক্ষদর্শীরা।

এছাড়াও লক্ষিছড়ি উপজেলার একটি কেন্দ্র থেকে আওয়ামী লীগ প্রার্থীর দুই এজেন্টকে অপহরণ করে আঞ্চলিক সংগঠন ইউপিডিএফের (প্রসিত গ্রুফ)সদস্যরা। পরে স্থানীয় দেন-দরবারের শেষে তাদের ছেড়ে দেওয়া হয়।

রিটানিং অফিসার চাহেল তাস্তুরি জানান, বিক্ষিপ্ত ঘটনার অভিযোগ পাওয়ার সঙ্গে সঙ্গে পর্যাপ্ত ব্যবস্থা নেওয়া হয়েছে। সুষ্ঠু নির্বাচনের জন্য আইনানুগ পদক্ষেপ নেওয়া হয়েছে।

জেলার ৪ লাখ ১২ হাজার ৮৫৪ জন ভোটারের মধ্যে নারী ভোটার ২ লাখ ১ হাজার ১৩৮ জন। জেলার ১৭৫টি ভোট কেন্দ্রের সবগুলোকেই গুরুত্বপূর্ণ হিসেবে চিহিৃত করে সেনা ও বিজিবি’র স্ট্রাইকিং ফোর্সসহ তিন স্তরের নিরাপত্তা বেষ্টনী গড়ে তোলা হয়েছে বলে তিনি জানান। (বাংলাট্রিবিউন)

এই বিভাগের আরো সংবাদ

Leave a Reply

Back to top button