খাগড়াছড়ি

মহানবী (সাঃ)-কে নিয়ে কটুক্তির প্রতিবাদ পানছড়িতে

পানছড়ি প্রতিনিধি
খাগড়াছড়ি পার্বত্য জেলার পানছড়ি উপজেলায় এক বিশাল প্রতিবাদ সমাবেশ করেছে উপজেলার সর্বস্তরের মুসলিম তৌহিদি জনতা। মহানবী (সাঃ)-কে নিয়ে ভারতের ক্ষমতাসীন বিজেপি দলের মুখপাত্র নুপুর শর্মা ও মিডিয়া সেল প্রধান নবীন জিন্দাল কর্তৃক কুরুচিপূর্ণ ও অবমাননাকর মন্তব্য, সংখ্যালঘু মুসলমানের উপর বর্বরোচিত হামলা ও নির্যাতনের প্রতিবাদে এই প্রতিবাদ কর্মসূচির আয়োজন করা হয়। এর আগে মুসলিম জনতার এক বিশাল মিছিল পানছড়ি বাজার হয়ে উপজেলা পরিষদ এলাকা ঘুরে মুক্তিযোদ্ধা স্কয়ারে সমাবেত হয়। প্রতিবাদ সমাবেশটি শুক্রবার বেলা ৩টায় শুরু হয়ে সোয়া ৪ টায় মোনাজাতের মাধ্যমে শেষ হয়।
ইসলামি আন্দোলন বাংলাদেশ, খাগড়াছড়ি ক্বওমী মাদ্রাসা ও ওলামা ঐক্য পরিষদ, সর্বস্তরের মুসলিম তৌহিদি জনতা উদ্যোগে আয়োজিত সমাবেশে বক্তব্য দেন পানছড়ি বাজার মসজিদের ইমাম দলিলুর রহমান, মডেল মসজিদের ইমাম সাব্বির মাহমুদ, থানা মসজিদের ইমাম হেলাল উদ্দিন, মধ্যনগর মসজিদের ইমাম মো. মহিউদ্দিন, কলাবাগান মসজিদের ইমাম তাজুল ইসলাম, আইয়ুব নগর মসজিদের ইমাম আলী হোসাইন কারিমী, শিক্ষক সিরাজুল ইসলাম, ইসলামি আন্দোলন বাংলাদেশ, খাগড়াছড়ি এর সাংগঠনিক সম্পাদক রাশেদুল ইসলাম।
সমাবেশে বক্তারা বলেন, মহানবী (সাঃ)-কে নিয়ে ভারতের ক্ষমতাশীন বিজেপি দলের মুখপাত্র নুপুর শর্মা ও মিডিয়া সেল প্রধান নবীন জিন্দাল কর্তৃক নিয়ে কুরুচিপূর্ণ ও অবমাননাকর মন্তব্যের কারণে ভারতীয় রাষ্ট্রদূতকে তলব করে শান্তিকামী বাংলাদেশের জনতার পক্ষ থেকে রাষ্ট্রীয়ভাবে কড়া প্রতিবাদ জানানোর জন্য সরকারের প্রতি আহ্বান জানান। কুরুচিপূর্ণ ও অবমাননাকর মন্তব্যকারীরা কুলাঙ্গার আখ্যায়িত করে বক্তারা আরও বলেন, এই প্রতিবাদ আন্দোলন কোনো জাতি, ধর্ম বা দলের বিরুদ্ধে নয়। যারা ধর্মীয় বিদ্বেষ ছড়িয়ে অরাজক পরিস্থিতি সৃষ্টি করে তাদের বিরুদ্ধে। এসময় বক্তারা, কুরুচিপূর্ণ ও অবমাননাকর মন্তব্যকারীদের দৃষ্টান্তমূলক শাস্তির আওতায় আনার জন্য ভারত সরকারের প্রতি আহ্বান জানান।

এই বিভাগের আরো সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

seven + seven =

Back to top button