রাঙামাটিলিড

মসজিদে মসজিদে মাস্ক ব্যবহারে সচেতনামূলক কর্মসূচি

নিজস্ব প্রতিবেদক ॥
রাঙামাটিতে মসজিদে মসজিদে মাস্ক পরিধানে সচেতনামূলক কর্মসূচি পালন করেছে জেলা প্রশাসন। শুক্রবার জুমার নামাজ আদায় করতে আসা মুসল্লিদের মাঝে এই সচেতনামূলক কর্মসূচি পালন করা হয়। এসময় যারা মাস্ক পরিধান করে আসেননি তাদেরকে মাস্ক বিতরণ করা হয়। পাশাপাশি মসজিদে মাস্ক ব্যবহারের ওপর গুরুত্বারোপ করা হয়। রাঙামাটি শহরের দশটি মসজিদে আজ এই কর্মসূচি পালন করা হয়।

জেলা কালেক্টরেট মসজিদে নামাজ আদায় করেন জেলা প্রশাসক একেএম মামুনুর রশিদ। তিনি এসময় মুসল্লিদের মসজিদে অবশ্যই মাস্ক ব্যবহারের আহ্বান জানান। তিনি বলেন, করোনার দ্বিতীয় ঢেউ রুখতে মাস্ক ব্যবহারের বিকল্প নেই। শুধুমাত্র মাস্ক ব্যবহার করেই আমরা ৮০ভাগ করোনা প্রতিরোধ করতে পারি। সব ধর্মীয় প্রতিষ্ঠানে স্বাস্থ্যবিধি মেনে ধর্মীয় আচার-অনুষ্ঠানের পালনের আহ্বান জানান জেলা প্রশাসক।

বনরূপা মসজিদে এনডিসি আরিফুল ইসলাম, পুরাতন বাসস্ট্যান্ড জামে মসজিদে নির্বাহী ম্যাজিস্ট্রেট মোঃ ইসলাম উদ্দিন, কাঁঠালতলী জামে মসজিদ মোঃ আঃ রহমান, কলেজ গেট জামে মসজিদ মো. মশিউর রহমান, রিজার্ভ বাজার জামে মসজিদে মোঃ বোরহান উদ্দিন মিঠু এসব মাস্ক বিতরণ করেন। জেলাপ্রশাসনের উদ্যোগে ১৫০০ মাস্ক বিতরণ করা হয় বলে জানান এনডিসি আরিফুল ইসলাম।

এছাড়া করোনা প্রতিরোধে সরকারি প্রদত্ত স্বাস্থ্যবিধিও মেনে চলার জন্য খুদবায় আলোচনা করেন মসজিদের ইমামরা।

MicroWeb Technology Ltd

এই বিভাগের আরো সংবাদ

Leave a Reply

এই সংবাদটি দেখুন
Close
Back to top button