খোলা জানালারাঙামাটিলিড

মফস্বলের বুননঘর…..

সন্ধ্যা নামার মুখে এপাড়ার সিঁড়ি গুলো জেগে উঠে…..দোতালায় উঠেই দরজার গ্লাস সরালে ভেতর জুড়ে দেখা মিলবে এক দল প্রাণবন্ত উচ্ছ্বল তারুণ্যর। চলছে আড্ডা চলছে গল্প বুনছে কতশত স্বপ্ন। আর ঠিক পরের রুমটায়, প্রত্যেক ডেস্কে কি-বোর্ডে ঝড় তুলছে সততা, বিচক্ষণতা, সত্য সমানতালে। দিনভর মানুষের আনাগোনা। কেউ কাজে কেউ নিছকই। যেন দিনান্তে একবার ঢুঁ না দিলে দিনটা কেমন জানি ‘কি জানি নেই কি জানি নেই’তে আটকে থাকে। আর কাজের চাপে ক্লান্তিতে, সিঁড়ি বেয়ে নিচে নামলেই আছে লাল চা, ব্ল্যাক কফি, মিক্স কফি এবং চা।

শহর রাঙামাটির প্রাণকেন্দ্রে অবস্থান করা এই জায়গাটার নাম ‘পাহাড় অফিস’। একটা জায়গায় নাম পাহাড় অফিস কি করে হয়! হ্যাঁ সেটাই হয়েছে। আমরা সবাই সেই নামেই জানি। এই শহরের বুদ্ধিদীপ্ত সৃজনশীল মানুষগুলো এই নামেই চিনে জানে। পৌর মার্কেট বললেই বরং কাউকে কাউকে চেনাতে কষ্ট হয়! আমাদের পাহাড় অফিস আমাদের স্বপ্নের আঁতুড়ঘরটা এখন নিজ নামেই নিজেই একটা আস্ত পরিচয়! আমাদের পরিচয়। আমাদের দ্বিতীয় ঘর।

পথ চলাটা সহজ ছিলোনা অত। একটা স্বপ্নভূক মানুষের আজন্ম লালিত স্বপ্ন একা একা ছুটেছে গন্তব্যে। একটু একটু করে। এক সাহসী স্বপ্নের নির্মাণ পাহাড়২৪.কম। পাহাড়২৪.কম কোন অনলাইন পত্রিকা নয়। এটা সন্তান। তিল তিল স্বপ্নে বোনা সন্তান। যার গায়ে আঁচ লাগলে ব্যাথা পাই আমরা সব্বাই। যার নাম ডাকের শান বাড়াতে সৎ পথে চালাতে দিনরাত পরিশ্রম করে যায় পাহাড়ের চৌকষ দল। আর এই স্বপ্ন জাগানিয়া সন্তান যার তিনি সম্পাদক। এই মফস্বলে সাহসী স্বপ্নের বীজ ছড়িয়ে দেয়া মানুষটা, যিনি নিজ হাতে গড়েছেন নিজ সন্তানের ছায়াময়ী আশ্রয়ী চৌকষ টিম। একটু একটু করে জুড়ে গেছে কতশত স্বপ্নভূকেরা। যারা কাজ ভালোবেসে শহরকে ভালোবেসেই ভালোবেসে ফেলেছে পাহাড়কে। এই পাহাড় জন্ম দিচ্ছে কত নির্মাণের, স্বপ্নের, পরিচয়ের। যে ছেলেটা কোনদিন কি-বোর্ডে হাত দেয়নি পাহাড় তাকে দেখিয়েছে স্বপ্ন। এইবার তার আর হাত থামে না।

পাহাড় একটি স্বত্তার নাম। সত্যে অবিচল আমাদের ঠিকানা আমাদের পরিচয়। পাহাড় এগিয়ে যাবে ভালোবাসায়, নিজ দক্ষতায়, সততায়। পার্বত্যাঞ্চলের যেকোন প্রান্তে ঘটে যাওয়া যেকোন সংবাদ জানতে চোখ রাখুন পাহাড়২৪.কমের পাতায়। পাহাড় পরিবার আপনার জন্য প্রস্তুত সবসময়, ভালোবাসায় হৃদ্যতায় দৃঢ়তায়…..সুন্দর সত্যের পাশে পাহাড় আছে সবসময়….আজ আমাদের পাহাড়ের জন্মদিন,চার পেরিয়ে পাঁচে পাহাড়।সব্বার ভালোবাসায় আমাদের পাঁচ পেরিয়ে যাক পঞ্চাশ……তারপর আরো….আরো…..

 

এই বিভাগের আরো সংবাদ

ি কমেন্ট

Leave a Reply

Back to top button
%d bloggers like this: