ব্রেকিংরাঙামাটিলিড

মধ্যরাতে গুলির শব্দে বাঘাইছড়িতে আতংক

আয়তনে দেশের সবচে বড় উপজেলা বাঘাইছড়ি কেঁপে উঠেছে শুক্রবার মধ্যরাতে গুলির শব্দে। রাত আনুমানিক এগারোটা থেকে বারোটা পর্যন্ত প্রচন্ড গুলির শব্দ শোনা যেতে থাকে উপজেলার তালুকদার পাড়া ও বাবুপাড়া এলাকা থেকে। বাঘাইছড়ি থানা পুলিশও ঘটনার সত্যতা নিশ্চিত করেছে।
তবে কাদের মধ্যে কেনো এই বন্দুকযুদ্ধ সেই সম্পর্কে তাৎক্ষনিক কিছুই জানাতে পারেননি বাঘাইছড়ি থানা পুলিশ।
থানার অফিসার ইনচার্জ মো: আশরাফউদ্দিন জানিয়েছেন, রাতে প্রায় এক ঘন্টা ধরে আমরাও প্রচন্ড গুলির শব্দ শুনতে পেয়েছি। কিন্তু এত রাতে সেখানে যাওয়া সম্ভব নয়,কোন হতাহতের খবরও আমাদের কাছে আসেনি। সকাল হতে জানতে পারব হয়,কি হয়েছে সেখানে।
একটি আঞ্চলিক দলের সাথে যুক্ত দায়িত্বশীল একটি সূত্র জানিয়েছে,রাতে বাবুপাড়া ও তালুকদার পাড়ার মধ্যবর্তী স্থানে সংস্কারপন্থী হিসেবে পরিচিত পার্বত্য চট্টগ্রাম জনসংহতি সমিতি(এমএনলারমা)ও ঘাঁটিতে হামলা চালাতে আসে সন্তু লারমার নেতৃত্বাধীন জনসংহতি সমিতির একদল সশস্ত্র ক্যাডার। এই সময় আগাম খবর প্রতিরোধ গড়ে তোলে সংস্কারপন্থীরা। তখন দুই পক্ষের মধ্যে প্রচন্ড বন্দুকযুদ্ধ হয়। তবে এই ঘটনায় কেউ হতাহত হয়েছে কিনা নিশ্চিত করতে পারেনি সূত্রটি।
এই ব্যাপারে যোগাযোগ করেও আঞ্চলিক দলগুলোর কোন দায়িত্বশীর মুখপাত্রের বক্তব্য পাওয়া সম্ভব হয়নি।
বাঘাইছড়ির স্থানীয় সাংবাদিক,দৈনিক পার্বত্য চট্টগ্রাম’র প্রতিনিধি আনোয়ার হোসেন জানিয়েছেন, প্রায় ঘন্টাব্যাপি দুই পক্ষের মধ্যে বন্দুকযুদ্ধের তথ্য জেনেছি আমরা,গুলির প্রচন্ড শব্দে উপজেলাজুড়ে আতংক তৈরি হয়েছে। কোন পক্ষই রাত অবধি আহত বা নিহত হওয়ার কোন তথ্য জানায়নি বলে নিশ্চিত করেছেন তিনি।
তবে গোলাগুলি শুরু হওয়ার পর সামাজিক যোগাযোগ মাধ্যমে অসংখ্য মানুষ স্ট্যাটাস দিতে শুরু করেন,অনেকেই ভয় ও আতংকের কথা জানিয়েছেন।
প্রসঙ্গত,আয়তনে দেশের সবচে বড় এই উপজেলায় পাহাড়ের বিবাদমান চারটি আঞ্চলিক দলের সবগুলোর উপস্থিতিই আছে। ফলে প্রায়শই এখানে সশস্ত্র সংঘাতের ঘটনা ঘটে। সর্বশেষ উপজেলা পরিষদ নির্বাচনে এই উপজেলায় নির্বাচনী দায়িত্ব পালন শেষে ফেরার সময় সরকারি গাড়ি বহরে সশস্ত্র হামলায় ৮ জন সরকারি কর্মচারিও মারা যান। বর্তমানে এই উপজেলায় চেয়ারম্যান হিসেবে দায়িত্ব পালন করছেন, পার্বত্য চট্টগ্রাম জনসংহতি সমিতি(এমএনলারমা)’র কেন্দ্রীয় নেতা সুদর্শন চাকমা। এর আগের চেয়ারম্যান ছিলেন সন্তু লারমার নেতৃত্বাধীন পার্বত্য চট্টগ্রাম জনসংহতি সমিতির বড় ঋষি চাকমা।

 

MicroWeb Technology Ltd

এই বিভাগের আরো সংবাদ

Leave a Reply

Back to top button