খাগড়াছড়িব্রেকিংলিড

মডেল ‘পাড়া কেন্দ্রের’ উদ্বোধন খাগড়াছড়িতে

পাহাড়ের শিশুদের প্রাক-প্রাথমিক শিক্ষা নিশ্চিত করতে খাগড়াছড়িতে মডেল ‘পাড়া কেন্দ্রের’ উদ্বোধন করা হয়েছে। শনিবার সকালে জেলা সদরের চর পাড়া এলাকায় কেন্দ্রের উদ্বোধন করেন পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের চেয়ারম্যান নব বিক্রম কিশোর ত্রিপুরা এনডিসি।

উদ্বোধনী অনুষ্ঠানে খাগড়াছড়ি পার্বত্য জেলা পরিষদের চেয়ারম্যান কংজরী চৌধুরী, পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের টেকসই সামাজিক সেবা প্রদান প্রকল্পের পরিচালক ড. প্রকাশ কান্তি চৌধুরী, খাগড়াছড়ি পৌরসভার মেয়র রফিকুল আলমু প্রমুখ উপস্থিত ছিলেন। সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান মো: শানে আলম’র সভাপতিত্বে এ অনুষ্ঠানের আয়োজন করা হয়।

এ সময় পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের চেয়ারম্যান নব বিক্রম কিশোর ত্রিপুরা বলেন, বর্তমান সরকার দেশের সব প্রান্তের শিশুদের সুরক্ষা-বিকাশ এবং শিক্ষা নিশ্চিতে কাজ করছে। বিশেষ করে পার্বত্য এলাকার প্রত্যন্ত ও দুর্গম অঞ্চলের শিশুদের জন্য নিজ নিজ মাতৃভাষায় প্রাথমিক শিক্ষা নিশ্চিতের জন্য প্রধানমন্ত্রীর বিশেষ মনোযোগ রয়েছে। তারই ধারাবাহিকতায় পাহাড়ের শিশুদের শিক্ষার উন্নয়নে নানা পদক্ষেপ বাস্তবায়ন করছে সরকার।

চেয়ারম্যান আরো বলেন, পার্বত্য চট্টগ্রামের শিশু ও মহিলাদের শিক্ষা, স্বাস্থ্য ও পুষ্টিসহ সামাজিক সেবা প্রদানের জন্য চার হাজার পাড়া কেন্দ্র রয়েছে। সবক’টি কেন্দ্রকেই পর্যায়ক্রমে স্থায়ী অবকাঠামোতে উন্নীত করার লক্ষ্য রয়েছে সরকারের। যার কাজ চলমান রয়েছে। এসব পাড়া কেন্দ্রগুলোকে ধরে রাখতে সকলের সহযোগিতা কামনা করেন তিনি।

সভা শেষে পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের চেয়ারম্যান নব বিক্রম কিশোর ত্রিপুরা অন্যান্য অতিথিদের সাথে নিয়ে ২৫ লক্ষ টাকা ব্যয়ে নবনির্মিত পাড়াকেন্দ্র ভবনের উদ্বোধন করেন। এরপর কেন্দ্রটির শিক্ষক-অভিভাবক এবং শিশুদের সাথে কিছুক্ষণ সময় কাটান এবং এলাকার প্রাক-প্রাথমিক শিশুদের মাঝে কম্বল ও খেজুর বিতরণ করেন।

এর আগে চেয়ারম্যান এলাকায় পৌছাঁলে ফুলেল শুভেচ্ছা জানান স্থানীয় জনপ্রতিনিধি ও গণ্যমান্য ব্যক্তিবর্গরা।

MicroWeb Technology Ltd

এই বিভাগের আরো সংবাদ

Leave a Reply

এই সংবাদটি দেখুন
Close
Back to top button
Close