খাগড়াছড়ি

ভ্রাম্যমান আদালতের উপর হামলায় দুই পুলিশ সদস্য আহত

খাগড়াছড়ি প্রতিনিধি
খাগড়াছড়িতে অভিযান চালানোর সময় ভ্রাম্যমান আদালতের উপর হামলার ঘটনা ঘটেছে। এতে দুই পুলিশ সদস্য আহত হয়েছে। পরিস্থিতি নিয়ন্ত্রন আনতে ৭/৮ রাউন্ড গুলি ছোড়ে পুলিশ। বুধবার দুপুরে আড়াইটার দিকে জেলা সদরের পেরাছড়া এলাকায় এই ঘটনা ঘটে। মূলত অবৈধ বালু মহলের বিরুদ্ধে অভিযান চালানোর সময় এই হামলার ঘটনা ঘটে।
জানা যায়, সংঘবদ্ধ একটি দল খাগড়াছড়ির পেরাছড়া এলাকায় চেঙ্গী নদী থেকে অবৈধভাবে বালু উত্তোলন করছে। এমন খবরের ভিত্তিতে বুধবার(১৭ ফেব্রুয়ারী) বেলা সাড়ে ১১টার দিকে অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট(রাজস্ব) মো: সাঈদ মোমেন মজুমদার, নির্বাহী ম্যাজিস্ট্রট শ্যামা নন্দ কুন্ড ও মো: সাজ্জাদ হোসেন ঘটনাস্থলে গিয়ে অভিযান চালান।
এ সময় ভ্রাম্যমান আদালতের উপস্থিতি টের পেয়ে বালু উত্তোলনকারী পালিয়ে যায়। পরে আদালত বালু ভর্তি ট্রাক জব্দ করতে গেলে ১৫/২০ লোক লাঠিসোটা নিয়ে ভ্রাম্যমান আদালতে উপর হামলা চালায়। হামলায় দুই পুলিশ সদস্য আহত হয়। পুলিশ আত্মরক্ষার্থে ৭/৮ রাউন্ড শর্টগানের গুলি ছুড়ে পরিস্থিতি নিয়ন্ত্রনে আনে। বিকাল ৪টা পর্যন্ত ভ্রাম্যমান আদালত পরিচালনা করে বালু ভর্তি একটি ট্রাক জব্দ করা হয়।
নির্বাহী ম্যাজিস্ট্রেট মোঃ সাজ্জাদ হোসেন জানান, আমরা ঘটনাস্থলে পৌছানোর পরপরি বালু উত্তোলনকারীরা পালিয়ে যায়। পরে ঘন্টাখানেক পর সংঘবদ্ধ হয়ে এসে আমাদের উপর হামলা করে। আমাদের দুই পুলিশ সদস্য আহত হয়। আত্মরক্ষার্থে ৭/৮ রাউন্ড গুলি করা হয়। এ সময় বালু বোঝাই একটি ট্রাক জব্দ করা হয়েছে।
খাগড়াছড়ি সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা(ওসি) মো রশীদ ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, এ ঘটনায় মামলার প্রস্তুতি চলছে।

এই বিভাগের আরো সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

twelve − 1 =

Back to top button