খাগড়াছড়ি

ভ্রাতৃঘাতি সংঘাত বন্ধের দাবিতে পানছড়িতে মানববন্ধন

ভ্রাতৃঘাতি সংঘাতের পথ পরিহার করে আন্দোলনে সামিল হবার জন্য জেএসএস’র প্রধান সন্তু লারমার প্রতি আহ্বান জানিয়ে খাগড়াছড়ির পানছড়ি উপজেলার পৃথক দুই স্থানে মানববন্ধন কর্মসূচি পালন করেছে পানছড়ি ভ্রাতৃঘাতি সংঘাত প্রতিরোধ কমিটি।

শনিবার সকালে উপজেলার চেঙ্গী ইউনিয়নের মনিপুর এলাকায় ও লোগাং ইউনিয়নের বাবুড়ো পাড়া এলাকায় এ মানববন্ধন কর্মসূচি পালন করা হয়। এতে ২০১৮ সালে জেএসএস-ইউপিডিএফ’র মধ্যকার হওয়া সমঝোতা মেনে চলার আহ্বান জানানো হয়।

সকাল ১০টায় ২নং চেঙ্গী ইউনিয়নের মনিপুর এলাকায় অনুষ্ঠিত মানববন্ধনে পানছড়ি ভ্রাতৃঘাতি সংঘাত প্রতিরোধ কমিটির সদস্য সচিব কালাচাঁদ চাকমার সভাপতিত্বে ও কমিটির সদস্য সঞ্জয় চাকমার সঞ্চালনায় ও বক্তব্য রাখেন ২নং চেঙ্গী ইউনিয়নের চেয়ারম্যান আনন্দ জয় চাকমা, ভ্রাতৃঘাতি সংঘাত প্রতিরোধ কমিটি সদস্য অনিল চন্দ্র চাকমা ও ৪নং লতিবান ইউনিয়ন চেয়ারম্যান ভূমিধর রোয়াজা। আর এতে সংহতি জানিয়ে বক্তব্য রাখেন গণতান্ত্রিক যুব ফোরামের কেন্দ্রীয় কমিটি যুগ্ম সাধারণ সম্পাদক বরুণ চাকমা, পার্বত্য চট্টগ্রাম নারী সংঘের কেন্দ্রীয় সাধারণ সম্পাদক পরিণীতা চাকমা ও বৃহত্তর পার্বত্য চট্রগ্রাম পাহাড়ি ছাত্র পরিষদ পানছড়ি উপজেলা সাধারণ সম্পাদক সুনীল ময় চাকমা।

অপরদিকে, বাবুড়ো পাড়া এলাকায় অনুষ্ঠিত মানববন্ধনে ভ্রাতিঘাতি সংঘাত প্রতিরোধ কমিটি আহ্বায়ক ও পানছড়ি উপজেলা চেয়ারম্যান শান্তিজীবন চাকমার সভাপতিত্বে ও ১নং লোগাং ইউনিয়নের চেয়ারম্যান জয় কুমার চাকমার সঞ্চালনায় সংহতি জানিয়ে বক্তব্য রাখেন পার্বত্য চট্টগ্রাম নারী সংঘের কেন্দ্রীয় অর্থ সম্পাদক মানেক পুদি চাকমা, গণতান্ত্রিক যুব ফোরাম পানছড়ি উপজেলা সভাপতি এস মঙ্গল চাকমা।

মানববন্ধনে শান্তি জীবন চাকমা ভ্রাতৃঘাতি সংঘাত বন্ধের আহ্বানে একটি স্বরচিত কবিতা পাঠ করেন। এতে তিনি সকল ভেদাভেদ ও হানাহানি ভুলে ঐক্যবদ্ধভাবে আন্দোলনের নামার আহ্বান জানান।(বিজ্ঞপ্তি)

 

এই বিভাগের আরো সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

thirteen − 5 =

Back to top button