নীড় পাতা / পাহাড়ের সংবাদ / বান্দরবান / ভিটামিন ‘এ’ ক্যাপসুল কার্যক্রম উদ্বোধন করলেন পার্বত্য মন্ত্রী বীর বাহাদুর
parbatyachattagram

ভিটামিন ‘এ’ ক্যাপসুল কার্যক্রম উদ্বোধন করলেন পার্বত্য মন্ত্রী বীর বাহাদুর

আগামী প্রজন্মের জন্য সুষ্ঠু ও সুন্দর পরিবেশ সৃষ্টি করতে নিরলসভাবে কাজ করছে আওয়ামীলীগ সরকার। আগামীর প্রজন্মের শিশুদের স্বাস্থ্য সেবা সুনিশ্চিত করতে স্বাস্থ্য ব্যবস্থার দিকে গুরুত্ব দিচ্ছে সরকার। শনিবার সকালে বান্দরবান সদরের রেইচা এলাকায় জনস্বাস্থ্য পুষ্টি প্রতিষ্ঠান, জাতীয় পুষ্টি সেবার বাস্তবায়নে ও স্বাস্থ্য বিভাগ বান্দরবানের আয়োজনে শিশুদের এই ভিটামিন ‘এ’ ক্যাপসুল খাওয়ানোর উদ্বোধনকালে এ সব কথা বলেন পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের মন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এমপি।

এসময় তিনি আরো বলেন, একমাত্র আওয়ামীলীগ সরকারই দেশের জনগণের চিকিৎসা সেবা নিশ্চিত করতে নিরলসভাবে কাজ করছে। দেশের প্রতিটা গ্রামে গ্রামে স্বাস্থ্যসেবা প্রদানের লক্ষ্যে কমিউনিটি ক্লিনিক স্থাপনসহ দেশের প্রতিটা উপজেলার সাধারণ জনগণের স্বাস্থ্য সেবা নিশ্চিত করতে ৫০ শয্যায় উন্নীতকরণ করছে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সগুলো। বর্তমান সরকার জনসাধারণের স্বাস্থ্য সুরক্ষায় নানা উন্নয়ন প্রকল্প বাস্তবায়ন করছে। শিশুদের ভিটামিনসহ বিভিন্ন বয়সের টিকা বিনামুল্যে বিভিন্ন স্বাস্থ্য কেন্দ্রে প্রদান করছে, আর জনগণের স্বাস্থ্য সুরক্ষায় সর্বোচ্চ সেবা প্রদান করছে সরকার।

শনিবার সকালে বান্দরবান সদরের রেইচা এলাকায় জনস্বাস্থ্য পুষ্টি প্রতিষ্ঠান, জাতীয় পুষ্টি সেবার বাস্তবায়নে ও স্বাস্থ্য বিভাগ বান্দরবানের আয়োজনে শিশুদের ভিটামিন ‘এ’ ক্যাপসুল খাওয়ানো হয়। এসময় ৬-১১ মাস বয়সী ও ১২-৫৯ মাস বয়সী শিশুদের নীল ও লাল রঙের একটি করে ভিটামিন ‘এ’ ক্যাপসুল খাওয়ানোর কার্যক্রমের উদ্বোধন করেন পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের মন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এমপি।

অনুষ্ঠানে অতিরিক্ত জেলা প্রশাসক মো: আবুল কালাম, অতিরিক্ত পুলিশ সুপার মো: কামরুজ্জামান, সিভিল সার্জন ডা: অংসুই প্রু মারমা, পরিবার পরিকল্পনা বিভাগের উপ-পরিচালক ডা: অংচালু, ডেপুটি সিভিল সার্জন ডা: তাহমিনা শবনম সোবহান, সিভিল সার্জন কার্যালয়ের সিনিয়র শিক্ষা ও স্বাস্থ্য কর্মকর্তা সাসুইচিং মার্মাসহ বিভিন্ন বয়সী শিশু ও তাদের অভিভাবকরা উপস্থিত ছিলেন।

বান্দরবানের স্বাস্থ্য বিভাগ জানায়, এবারে বান্দরবানে ৬২ হাজার ৫শত ৮১ জন শিশুকে ভিটামিন ‘এ’ ক্যাম্পেইনের আওতায় ভিটামিন ‘এ’ প্লাস ক্যাপসুল খাওয়ানো হবে,আর ৬-১১ মাস বয়সী ৮ হাজার ৩শত ১১জন শিশুকে ১টি করে নীল রঙের ভিটামিন ‘এ’ প্লাস ক্যাপসুল ও ১২-৫৯ মাস বয়সী ৫৪ হাজার ২শত ৭০জন শিশুকে ১টি করে লাল রংয়ের ভিটামিন ‘এ’ প্লাস ক্যাপসুল খাওয়ানো হবে।

Micro Web Technology

আরো দেখুন

স্বাস্থ্য কমপ্লেক্সের জমি কর্মচারীর দখলে!

একদশকের বেশি সময় ধরে স্বাস্থ্য বিভাগের তৃতীয় শ্রেণির এক কর্মচারীর অবৈধ দখলে রয়েছে বান্দরবানের আলীকদম …

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

12 − four =