রাঙামাটিলিড

ভাস্কর্য বিরোধিতার প্রতিবাদে রাঙামাটিতে বিক্ষোভ

জিয়াউল জিয়া ॥
জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ভাস্কর্য নির্মাণে বিরোধিতার নামে উগ্র মৌলবাদ ও ধর্মান্ধ গোষ্ঠী জনমনে বিভ্রন্তির সৃষ্টির প্রতিবাদে আওয়ামী স্বেচ্ছাসেবকলীগের উদ্যোগে বিক্ষোভ মিছিল ও সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। রবিবার সকালে কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে শহরের পৌর চত্বর থেকে বিক্ষোভ মিছিল বের হয়। মিছিলটি শহরের প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে জেলা প্রশাসক কার্যালয়ে গিয়ে শেষ হয়। সেখানে সংক্ষিপ্ত সমাবেশ অনুষ্ঠিত হয়।

সমাবেশে বক্তব্য রাখেন জেলা আওয়ামী লীগের তথ্য ও গবেষণা বিষয়ক সম্পাদক রফিকুল মাওলা, জেলা স্বেচ্ছাসেবক লীগের সভাপতি মো. সাওয়াল হোসেন, সাধারণ সম্পাদক মো. শাহজাহান, জেলা যুবলীগের সাধারণ সম্পাদক নূর মোহাম্মদ কাজল, জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক প্রকাশ চাকমা প্রমুখ। এসময় আওয়ামীলীগ, স্বেচ্ছাসেবকলীগ, যুবলীগ ও ছাত্রলীগের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

বক্তারা বলেন, বাংলাদেশে পাকিস্তানি দোসররা এখনো ঘুরে বেড়াচ্ছে। একাত্তরের পরাজিত শক্তি সব সময় বাংলাদেশকে পাকিস্তান বা আফগানিস্তান বানানোর চেষ্টায় লিপ্ত। মুক্তিযুদ্ধের চেতনার সকল শক্তিকে আবারো ঐক্যবদ্ধ হয়ে ঐসব পারিজিত শক্তির বিরুদ্ধে মাঠে থাকতে হবে।

বক্তারা আরও বলেন, পৃথিবীর সব মুসলিম দেশগুলোতেই ভাস্কর্য থাকলেও বাংলাদেশে জাতির জনকের ভাস্কর্য নিয়ে ধর্ম ব্যবসায়ীরা বিভ্রান্ত তৈরির চেষ্টা করছে। জামাত শিবির, হেফাজত ঐক্যবদ্ধ হয়ে দেশকে আবারও নৈরাজ্য সৃষ্টির ষড়যন্ত্র করছে।

সমাবেশ থেকে বঙ্গবন্ধুর ভাস্কর্য নির্মাণের বিরোধিতা করার অপরাধে ধর্ম ব্যবসায়ী মামুনুল হক ও ফয়জুল করিমকে দ্রুত গ্রেফতার করে এবং দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানানো হয়।

MicroWeb Technology Ltd

এই বিভাগের আরো সংবাদ

Leave a Reply

এই সংবাদটি দেখুন
Close
Back to top button