খাগড়াছড়ি

ভারতীয় অবৈধ ঔষধ ও প্রসাধনী উদ্ধার, আটক-১

মাটিরাঙ্গায় সেনা অভিযানে

নিজস্ব প্রতিবেদক, মাটিরাঙ্গা

সরকারী ট্যাক্স ফাঁকি দিয়ে অবৈধ পথে নিয়ে আসা বিভিন্ন জাতের ভারতীয় ঔষধ ও প্রসাধনী সামগ্রী উদ্ধার করেছে মাটিরাঙ্গা সেনাবাহিনী। যার আনুমানিক বাজারমুল্য ১০ লাখ টাকা হবে বলে জানা গেছে।

এসময় ভারতীয় ঔষধ ও প্রসাধনী সামগ্রী পাচারের সাথে জড়িত থাকার অভিযোগে বীর মোহন ত্রিপুরা (৫৯) নামে একজনকে আটক করেছে নিরাপত্তা বাহিনী।

রোববার (১ আগষ্ট) রাত সাড়ে ৯টার দিকে মাটিরাঙ্গা জোনের আওতাধীন গুইমারা উপজেলা ২নং রাবার বাগান এলাকার বীর মোহন ত্রিপুরার বাড়িতে অভিযান চালিয়ে এসব অবৈধ ভারতীয় ঔষধ ও প্রসাধনী উদ্ধার করা হয়।

জানা গেছে, সরকারী ট্যাক্স ফাঁকি দিয়ে অবৈধ পথে আনা ভারতীয় ঔষধ ও প্রসাধনী পাচারের প্রস্তুতি নেয়া হচ্ছে এমন গোয়েন্দা তথ্যের ভিত্তিতে ১৫ ফিল্ড রেজিমেন্ট আর্টিলারী মাটিরাঙ্গা জোনের জোনাল স্টাফ অফিসার মেজর ইউসুফ মোহাম্মদ আবদুল্লাহ এর নেতৃত্বে মাটিরাঙ্গা জোনের আওতাধীন গুইমারা উপজেলা ২নং রাবার বাগান এলাকার বীর মোহন ত্রিপুরার বাড়িতে অভিযান চালায় নিরাপত্তা বাহিনী। এসময় তার ঘরে বস্তাভর্তি অবৈধ ভারতীয় ঔষধ ও প্রসাধনী উদ্ধার করা হয়।

এসময় ভারতীয় ঔষধ ও প্রসাধনী সামগ্রী পাচারের সাথে জড়িত থাকার অভিযোগে বীর মোহন ত্রিপুরাকে আটক করে নিরাপত্তা বাহিনী। নপরে উদ্ধারকৃত ভারতীয় ঔষধ ও প্রসাধনী সামগ্রীসহ জড়িত থাকার অভিযোগে আটক বীর মোহন ত্রিপুরাকে গুইমারা থানা পুলিশের কাছে হস্তান্তর করা হয়।

অবৈধ পথে ভারতীয় মালামাল দেশে প্রবেশ করতে দেয়া হবেনা জানিয়েছেন মাটিরাঙ্গা জোন অধিনায়ক বলেন, যেকোন মুল্যে চোরাকারবারীদের প্রতিহত করা হবে।

গুইমারা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো: মিজানুর রহমান বিষয়টি নিশ্চিত করে বলেন, এঘটনায় আটক বীর মোহন ত্রিপুরাকে অভিযুক্ত করে গুইমারা থানায় একটি মামালা দায়ের করা হয়েছে। আসামীকে খাগড়াছড়ি সদর কারাগারে পাঠানো হয়েছে বলেও জানান তিনি।

এই বিভাগের আরো সংবাদ

Leave a Reply

এই সংবাদটি দেখুন
Close
Back to top button