ব্রেকিংরাঙামাটিলিড

ব্যাচ-৯৪ রাঙামাটি’র রজতজয়ন্তী উৎসব ১৮ ও ১৯ জানুয়ারি

পঁচিশ বছর আগে, ১৯৯৪ সালে পার্বত্য জেলা রাঙামাটি থেকে, এসএসসি পরীক্ষায় অংশ নেয়া এবং রাঙামাটি সরকারি কলেজে অধ্যয়ন করা বন্ধুদের নিয়ে গঠিত ‘ব্যাচ-৯৪ রাঙামাটি’র রজতজয়ন্তী উৎস শুরু হচ্ছে পার্বত্য শহর রাঙামাটিতে।
শুক্রবার সকালে রাঙামাটির ক্ষুদ্র নৃগোষ্ঠির সাংস্কৃতিক ইন্সটিটিউট চত্বরে উৎস শুরু হবে। এবং উৎসবের দ্বিতীয় দিন রাঙামাটির আরেক আকর্ষনীয় পর্যটনকেন্দ্র পলওয়েল ন্যাচার পার্কে অনুষ্ঠিত হবে।

ইতোমধ্যেই এই উৎসবে অংশ নিতে রাঙামাটি আসতে শুরু করেছেন ব্যাচটির বন্ধুরা। ১৫৮ জন বন্ধু সপরিবারে এই আয়োজনে অংশ নিচ্ছে,যাতে তাদের পরিবারের সদস্যসহ মোট ৭০০ জন অংশগ্রহণকারি থাকছেন,যাদের পদচারণায় মুখর থাকবে পার্বত্য এই শহর। এতে অংশ নিচ্ছে ব্যাচটির আমেরিকা,ইউরোপ,মধ্যপ্রাচ্য ও অস্ট্রেলিয়া প্রবাসি কয়েকজন বন্ধুও।

রজতজয়ন্তী উপলক্ষ্যে রাঙামাটি শহরের বিভিন্ন স্থানে দেয়াললিখন,ফেস্টুন ও ব্যানার ঝোলানোসহ নানান আয়োজন করে উৎসবের আমেজ আনার দৃশ্য দেখা গেছে।

ব্যাচ-৯৪ রাঙামাটির রজতজয়ন্তী উৎসবের অন্যতম আহ্বায়ক ফিরোজ আল মাহমুদ সোহেল বলেছেন, এটা মূলত আমাদের বন্ধুদের একটি পুনর্মিলনী। ২৫ বছর পর আমরা চেষ্টা করছি আমাদের ফেলে আসা সময়কে খুঁজে দেখতে,রোদ্দুরে কতটা শুকিয়েছে,বৃষ্টিতে কতটা ভিজেছে। এটা আমাদের আবেগের ভালোবাসার এক আয়োজন।’

আরেক আহ্বায়ক নাসিরুল আলম জানিয়েছেন, ‘ আমরা ২০১৬ সালে প্রথমবারের মতো মিলিত হয়েছিলাম,এরপর ২০১৭ সালেও,২০১৮ সালেও। কিন্তু এবারের আয়োজনটি স্পেশাল। কারণ আমরা এর মাধ্যমে আমাদের ২৫ বছর পুর্তিকে স্মরণ করছি এবং ফেলে আসা স্কুলবেলা ও কলেজবেলাকেই ধারণ করছি। এই আয়োজনটি একান্তই আমাদের নিজেদের একটি আয়োজন।’

আয়োজকরা জানিয়েছেন, অনুষ্ঠানকে সফল ও সুন্দর করতে নেয়া হয়েছে বৈচিত্রপূর্ণ সব আয়োজন। ১৯ জানুয়ারি দ্বিতীয় দিনের জন্য পুরো পলওয়েল ন্যাচার পার্ক ভাড়া নেয়ায় সেখানে দর্শনার্থী প্রবেশ বন্ধ থাকবে। থাকবে আতশবাজি পোড়ানো,বর্ণিল র‌্যালিসহ নানা আয়োজন।

MicroWeb Technology Ltd

এই বিভাগের আরো সংবাদ

Leave a Reply

Back to top button