রাঙামাটিলিড

‘ব্যবসা নয়,সেবার মনোভাব নিয়ে কাজ করতে হবে’

এবিসি ডায়াগনস্টিক সেন্টার উদ্বোধনকালে দীপংকর তালুকদার

নিজস্ব প্রতিবেদক
আধুনিক সকল সুবিধা ডায়াগনস্টিক সুবিধা নিয়ে যাত্রা শুরু করেছে এবিসি ডায়াগনস্টিক এন্ড ডক্টরস কনসালটেশন সেন্টার। রবিবার সকলে ডায়াগনস্টিক সেন্টারের উদ্বোধন করেন রাঙামাটির সংসদ সদস্য দীপংকর তালুকদার। এ সময় এডভোকেট প্রতীম রায় পাম্পু, পিটি রফিকুল ইসলাম, ডা. সমর সেন ত্রিপুরাসহ ডায়াগনস্টিক সেন্টারের পরিচালকগণ উপস্থিত ছিলেন।

আলোচনা সভায় দীপংকর তালুকদার বলেন, বর্তমান সময়ে কোন প্রকার টেস্ট ছাড়া চিকিৎসকগণ ওষুধ দেন না। মূলত চিকিৎসরা রোগের কারণ অনুসন্ধান করে চিকিৎসা প্রদান করেন। ফলে রোগী সঠিক চিকিৎসা পেয়ে দ্রুত সুস্থ হয়ে ওঠেন।
তিনি আরো বলেন, অভিযোগ আছে ডায়াগনস্টিক সেন্টারগুলো রোগীদের গলা কেটে পয়সা আদায় করে। এমন কিছু করা যাবে না, এই এলাকার মানুষ এমনিতেই অর্থনৈতিকভাবে দুর্বল। তাই আমি আশা করবো আপনারা ব্যবসা নয় সেবার মনোভাব নিয়ে কাজ করবেন। আর কোন অবস্থায় হাসপাতালের সাথে যোগসাজশ করে রোগীদের বাধ্য করা যাবে না, এমনটা হলে তা হবে অনৈতিক। তখন কিন্তু আমি কাউকে চিনবো না।

তিনি আরও বলেন, যতটুকু জানতে পেরেছি এই ডায়াগনস্টিক সেন্টারে অনেক আধুনিক যন্ত্র আনা হয়েছে। মালিকানায় রাজনীতিবিদ, আইনজীবি, ব্যবসায়ীগণ রয়েছেন। তাই আপনাদের প্রতি সকলের দৃষ্টি থাকবে। আশা করবো আপনারা সততার সাথে সেবা প্রদান করবেন।

ডায়াগনস্টিক সেন্টারের সভাপতি ডা. সমর সেন ত্রিপুরা বলেন, আমরা ব্যবসা নয়, সেবার ব্রত নিয়ে কাজ করবো। প্রতিটি টেস্টের সর্বনিন্ম চার্জ নেয়া হবে। তিনি আরও বলেন, আমরা আধুনিক সকল যন্ত্রপাতি এই সেন্টারে যুক্ত করেছি, আর বেশ কিছু যন্ত্রপাতি এখানে যুক্ত হবে। দেশের বিভাগীয় শহরগুলোর ডায়াগনস্টিক সেন্টারগুলোতে সে সেবা প্রদান করা হয়, এখন থেকে জেলা শহর রাঙামাটি সেই মানের সেবা ও টেস্টসমূহ এখানে করাতে পারবেন।

তিনি আরো বলেন, আমরা সেবা ও মানের ব্যপারে কোন প্রকার ছাড় দিব না। সহসাই আমরা ১০ শয্যার হাসপাতালও চালু করবো, এবং ভবিষ্যতে এর পরিসর আরো বৃদ্ধি করা হবে। সে ব্যাপারে নতুন ভবনও ভাড়া নেয়া হয়েছে। আমরা রাঙামাটিবাসীকে এক ছাদের নিচে সকল প্রকার চিকিৎসা সেবা প্রদান করবো।

এই বিভাগের আরো সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

one × 4 =

Back to top button