নীড় পাতা / পাহাড়ের সংবাদ / খাগড়াছড়ি / বোয়ালখালি বাজারে পুড়েছে ৫ দোকান, ক্ষয়ক্ষতি কোটি টাকা
parbatyachattagram

বোয়ালখালি বাজারে পুড়েছে ৫ দোকান, ক্ষয়ক্ষতি কোটি টাকা

দীঘিনালার অন্যতম ব্যবসায়িক কেন্দ্র বোয়ালখালি নতুন বাজারে অগ্নিকান্ড। রবিবার ভোর রাতে এ অগ্নিকান্ডের পর ফায়ার সার্ভিসের দুইটি ইউনিটের ৩ ঘন্টার প্রচেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আসে। ফলে বিশাল বাজারটি রক্ষা পেলেও ততক্ষণে পুড়েছে ৫টি দোকান। এর মধ্যে একটি কুলিং কর্নার, একটি মুদি মালের দোকান এবং একটি ঔষধের দোকান। তাতে প্রায় ৪ কোটি টাকার ক্ষয় ক্ষতি হয়েছে বলে প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে।

স্থানীয় সূত্রে জানা যায়, আগুনের সূত্রপাত আপ্যায়ন স্টোর থেকে। আপ্যায়ন স্টোরের মালিক মো. খোকন জানান, রাত ১২টার দিকে দোকান বন্ধ করে পুরাতন বাজারে নিজ বাসায় গিয়ে ঘুমিয়ে পড়েন। ভোর রাতে মসজিদের মাইকে বাজারে আগুন লাগার খবর শুনতে পারেন। বাজারে গিয়ে দোকানের কোন মাল রক্ষা করতে পারেননি। একই অবস্থা পুড়ে যাওয়া অন্যান্য দোকানেরও।

ফায়ার সার্ভিসের দীঘিনালা স্টেশন অফিসার মো. মেহেদী হাসান জানান, ভোররাতে আগুন লাগার পরপর আগুন নেভাতে কাজ শুরু করে দীঘিনালা ফায়ার স্টেশনের ইউনিট। পরে সাথে যুক্ত হয় জেলা সদরের ফায়ার স্টেশনের ইউনিট। দুই ইউনিটের প্রচেষ্টায় আগুন নিয়ন্ত্রণ আনতে প্রায় ৩ ঘন্টা সময় লেগেছে। মেহেদী আরো জানান, বৈদ্যুতিক শর্টসার্কিট থেকে আগুনের সূত্রপাত বলে প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে।

বাজার পরিচালনা কমিটির সাধারণ সম্পাদক হাজি মো. জসিম উদ্দিন জানান, ৫টি দোকান সম্পূর্ণ পুড়ে গেছে। সেগুলো আপ্যায়ন স্টোর, জাফর স্টোর, মিত্র ফার্মেসি, মদিনা স্টোর এবং রুপালি আর্ট এন্ড গ্লাস হাউস। ক্ষয়ক্ষতির পরিমাণ প্রায় চার কোটি টাকা বলে প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে জানিয়ে জসিম উদ্দিন আরো জানান, সড়ক যোগাযোগের কারণে রাঙামাটির লংগদু এবং বাঘাইছড়ির ব্যবসায়িদেরও অন্যতম ব্যবসায়িক কেন্দ্র হলো বোয়ালখালি নতুন বাজার। তবে ফায়ার সার্ভিসের প্রচেষ্টায় পুরো বাজারটি রক্ষা পেয়েছে।

Micro Web Technology

আরো দেখুন

এডিসি বাংলো এখন বখাটেদের আখড়া!

রাঙামাটি শহরের তবলছড়ি পর্যটন রোডে এডিসি হিল বাংলো এখন মাদকসেবী আর বখাটেদের নিরাপদ আশ্রয়স্থলে পরিণত …

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

five + 18 =