রাঙামাটি

বীর মুক্তিযোদ্ধা মোর্শেদ আলীর মৃত্যুতে রাঙামাটি সিপিবি-ছাত্র ইউনিয়নের শোক

বাংলাদেশ ছাত্র ইউনিয়নের সাবেক নেতা, ডাকসুর সাবেক জিএস, বীর মুক্তিযোদ্ধা মোর্শেদ আলীর মৃত্যুতে গভীর শোক ও শ্রদ্ধা জানিয়েছে রাঙামাটি জেলা ছাত্র ইউনিয়ন। পৃথক এক শোক বার্তায় শ্রদ্ধা জানিয়েছে বাংলাদেশের কমিউনিস্ট পার্টি (সিপিবি) রাঙামাটি জেলা কমিটি।

বুধবার বিকালে গণমাধ্যমে পাঠানো পৃথক শোক বার্তায় বলা হয়, বুধবার ভোরে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ে মৃত্যুবরন করেন বীর মুক্তিযোদ্ধা মোর্শেদ আলী। মৃত্যুর পূর্বে ২৬ মার্চ কমরেড মোশের্দ আলী ব্রেইন স্ট্রোক করে লাইফ সাপোর্টে ছিলেন । রাজনৈতিক জীবনে তিনি মেহনতি মানুষের অধিকার আদায়ের পাশাপাশি বাংলাদেশের কমিউনিস্ট পার্টির (সিপিবি) কন্ট্রোল কমিশনের সদস্য প্রেসিডিয়াম সদস্য, ঢাকা মহানগর কমিটির সভাপতি হিসেবে দায়িত্ব পালন করেছেন। কমরেড মোর্শেদ আলী বাংলাদেশ কৃষক সমিতির সাবেক সভাপতি এবং ট্রেড ইউনিয়ন কেন্দ্র’র সাবেক সহ–সাধারণ সম্পাদক ছিলেন ।

রাঙামাটি জেলা ছাত্র ইউনিয়নের সভাপতি অভিজিৎ বড়ুয়া এবং সাধারণ সম্পাদক প্রান্ত রনি বীর মুক্তিযোদ্ধা মোর্শেদ আলীর মৃত্যুতে তাঁর কর্মময় জীবনের প্রতি শ্রদ্ধা জানিয়ে বলেন, কমরেড মোর্শেদ আলীর মৃত্যুতে এদেশের মেহনতী মানুষ একজন দেশপ্রেমিক হারালো। এই বীর মুক্তিযোদ্ধা দেশমাতৃকা রক্ষায় মহান মুক্তিযুদ্ধে অংশগ্রহণ করেছিলেন। পরবর্তী সময়েও তিনি কমিউনিস্ট আন্দোলনের সঙ্গে যুক্ত ছিলেন।

সিপিবি রাঙামাটি জেলা কমিটির সভাপতি সমীর কান্তি দে এবং সাধারণ সম্পাদক অনুপম বড়ুয়া শংকর বলেন, বীর মুক্তিযোদ্ধা কমরেড মোর্শেদ আলীর মৃত্যু দেশের অপূরণীয় ক্ষতি। তিনি রাঙামাটিসহ দেশের বিভিন্ন অঞ্চলে কমিউনিস্ট পার্টি গড়ার ক্ষেত্রে অসামান্য ভূমিকা রেখেছেন।

এই বিভাগের আরো সংবাদ

Leave a Reply

Back to top button