নীড় পাতা / ব্রেকিং / বীরশ্রেষ্ঠ রউফের শাহাদাৎ বার্ষিকীতে বৃত্তি প্রদান
parbatyachattagram

প্রতিটি শিক্ষা প্রতিষ্ঠানে দিনটি পালনের দাবি

বীরশ্রেষ্ঠ রউফের শাহাদাৎ বার্ষিকীতে বৃত্তি প্রদান

রাঙামাটিতে বীরশ্রেষ্ঠ মুন্সী আব্দুর রউফের শাহাদাৎ বার্ষিকী নানান আয়োজনে পালিত হয়েছে। শনিবার দুপুর ১২টায় রাঙামাটি জেলা শিল্পকলা একাডেমীর মিলানায়তনে এক আলোচনা সভা ও মেধা বৃত্তি প্রাপ্তদের পুরস্কার বিতরণ অনুষ্ঠিত হয়। বীরশ্রেষ্ঠ মুন্সী আব্দুর রউফ ফাউন্ডেশনের উদ্যোগে এই আলোচনা সভা ও পুরস্কার বিতরণীর আয়োজন করা হয়।

এতে প্রধান অতিথি ছিলেন, বর্ডার গার্ড বাংলাদেশ(বিজিবি) রাঙামাটি সদর সেক্টরের কমান্ডার কর্নেল আব্দুল খালেক, পিএসসি। রাঙামাটি অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) মো. নজরুল ইসলামের সভাপতিত্বে এতে বক্তব্য রাখেন, রাঙামাটি অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন ও অপরাধ) মোঃ ছুফি উল্লাহ, বাংলাদেশ শিক্ষা অধিদপ্তরের মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক বিশেষ ভারপাপ্ত কর্মকর্তা ম আ শ শামসুদ্দীন শিশির এবং বীরশ্রেষ্ঠ মুন্সী আব্দুর রউফ ফাউন্ডেশনের উদ্যোক্তা ও পরিচালক ইয়াছিন রানা সোহেল।

বক্তারা আলোচনা সভায় বলেন, বীরশ্রেষ্ঠ মুন্সী আব্দুর রউফের দেশের জন্য আত্মত্যাগ রাঙামাটিতে নয়, সারা বিশ্বের কাছে দৃষ্টান্ত স্থাপন করেছে। এখনো লাখো কোটি বাঙালি মুন্সী আব্দুর রউফের নাম শ্রদ্ধার সাথে স্মরণ করে।

রাঙামাটি নানিয়ারচর উপজেলায় তঁর সমাধি এখন পর্যটন সেক্টরে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখছে। দেশি বিদেশি পর্যটকরা তাঁর সমাধি স্থলে যাচ্ছেন। তাই সেখানে একটি আধুনিক কমপ্লেক্স নির্মাণ করার পরিকল্পনা গ্রহণ করা হয়েছে। সে কমপ্লেক্সে মুক্তিযোদ্ধা ও ইতিহাসের কথা, নতুন প্রজন্মের কাছে তুলে ধরা হবে।
বক্তারা আগামীতেও প্রতিটি বিদ্যালয় ও কলেজে শ্রদ্ধার সাথে বীরশ্রেষ্ঠ মুন্সী আব্দুর রউফের শাহাদৎ বার্ষিকী পালনের জন্য সংশ্লিষ্ট কর্তৃপক্ষের কাছে দাবি জানান।

মাসুদ রানা রুবেল ও শুভ্রা দাশের সঞ্চালনায় এতে উপস্থিত ছিলেন রাঙামাটি বিজ্ঞান ও প্রযুক্তি বিশ^বিদ্যালয়ের সহকারি পরিচালক মোঃ আবদুল গফুর, মাধ্যমিক শিক্ষক সমিতি রাঙামাটি জেলার সভাপতি রণতোষ মল্লিক। স্বাগত বক্তব্য রাখেন সংগঠনের উদ্যোক্তা পরিষদ সদস্য মোঃ ইব্রাহিম রনি।

এর আগে বীরশ্রেষ্ঠ মুন্সী আব্দুর রউফ ফাউন্ডেশনের উদ্যোক্তা ও পরিচালক ইয়াছিন রানা সোহেলের নেতৃত্বে সকালে শহীদ বেদীতে পুষ্পস্তবক অর্পণ করে বীরশ্রেষ্ঠের প্রতি শ্রদ্ধা জানানো হয়। এছাড়াও বীরশ্রেষ্ঠসহ সকল শহীদের আত্মার শান্তি কামনায় বিশেষ দোয়া ও মোনাজাত করা হয়।

বীরশ্রেষ্ঠ মুন্সী আব্দুর রউফ ফাউন্ডেশনের উদ্যোগে ও বসুন্ধরা পেপার মিলস্ লিঃ-এর সৌজন্যে স্থানীয় বিভিন্ন বিদ্যালয়ের শিক্ষার্থীদের মধ্যে মেধা বৃত্তি প্রাপ্তদের পুরস্কার বিতরণ করা হয়।

Micro Web Technology

আরো দেখুন

রাঙামাটিতে জাতীয় মৎস্য সপ্তাহ শুরু

‘মৎস্য সেক্টরে সমৃদ্ধি, সুনীল অর্থনীতির অগ্রগতি ’ এই প্রতিপাদ্যকে সামনে রেখে নানান কর্মসূচীর মাধ্যমে জাতীয় …

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

fifteen − 1 =