রাঙামাটি

বীরশ্রেষ্ঠ রউফ’র নামে নানিয়ারচর সেতু’র নামকরণের দাবি

মানববন্ধন ও স্মারকলিপি নানিয়ারচরে

নানিয়ারচর সেতুর নাম ‘বীরশ্রেষ্ঠ মুন্সি আব্দুর রউফ সেতু’ নামকরণের দাবিতে মুক্তিযোদ্ধা সংসদ সন্তান কমান্ডের মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে। রাঙামাটি জেলার নানিয়ারচর উপজেলায় চেঙ্গী নদীর ওপর নির্মিত রাঙামাটি-নানিয়ারচর সেতুটির নাম বীরশ্রেষ্ঠ ল্যান্স নায়েক মুন্সি আব্দুর রউফ সেতু নামে নামকরণের দাবিতে মানববন্ধন ও স্মারকলিপি প্রদান করেছে মুক্তিযোদ্ধা সংসদ সন্তান কমান্ড নানিয়ারচর উপজেলা কমিটি।

রোববার সকালে নানিয়ারচর উপজেলা পরিষদের সামনে মুক্তিযোদ্ধা সংসদ সন্তান কমান্ড নানিয়ারচর উপজেলার সভাপতি মো: রবিউল ইসলামের সভাপতিত্বে মানববন্ধন অনুষ্ঠিত হয়। মানববন্ধনে সংহতি জানিয়ে উপস্থিত ছিলেন নানিয়ারচর উপজেলা মুক্তিযোদ্ধা সংসদ কমান্ডের কমান্ডার আব্দুর রাজ্জাক ভুঁইয়া, নানিয়ারচর উপজেলা আওয়ামীলীগের সভাপতি আব্দুল ওয়াব হাওলাদার, বীরশ্রেষ্ঠ মুন্সি আব্দুর রউফ সংসদের সভাপতি আল আমিন, মু্ক্িতযাদ্ধা সংসদ সন্তান কমান্ডের যুগ্ম আহবায়ক মো: মামুন ভুঁইয়া, মুক্তিযোদ্ধা সংসদ সন্তান কমান্ড রাঙামাটি জেলার সদস্য সচিব সৈকত রঞ্জন চৌধুরী।

মানববন্ধনে বক্তারা চেঙ্গী নদীর ওপর সেতু নির্মাণ করায় প্রধানমন্ত্রীর প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করে বলেন, রাঙামাটির নানিয়ারচর উপজেলায় শায়িত আছেন বীরশ্রেষ্ঠ ল্যান্স নায়েক মুন্সি আব্দুর রউফ। তাঁর নামে রাঙামাটিতে তেমন কোন বড় ধরনের প্রতিষ্ঠান নামকরণ করা হয় নাই। রাঙামাটি-নানিয়ারচর সেতুটি এই বীরশ্রেষ্ঠের নামে নামকরণ করা হলে মুক্তিযুদ্ধের ইতিহাস রক্ষা পাবে সাথে সাথে এই বীরের প্রতি শ্রদ্ধা নিবেদনও করা হবে। এই সেতুর নাম বীরশ্রেষ্ঠ মুন্সি আব্দুর রউফ সেতু নামে নামকরণের জোর দাবি জানান।

মানববন্ধন শেষে মুক্তিযোদ্ধা সংসদ সন্তান কমান্ড উপজেলা নির্বাহী কর্মকর্তা শিউলি রহমান তন্নীর মাধ্যমে প্রধানমন্ত্রী বরাবরে স্মারকলিপি প্রদান করেন।

এই বিভাগের আরো সংবাদ

Leave a Reply

Back to top button