ব্রেকিংরাঙামাটি

বিসিএস সাধারণ শিক্ষক সমিতির উদ্বেগ

শিক্ষাক্ষেত্রে বিসিএস ক্যাডারদের প্রাধান্য দেয়ার উদ্বেগ জানিয়েছেন সংবাদ সম্মেলন করেছে বিসিএস সাধারণ শিক্ষক সমিতি। রোববার দুপুরে রাঙামাটি সরকারি কলেজের শিক্ষক মিলনায়তনে লিখিত বক্তব্য পাঠ করেন বিসিএস শিক্ষক সমিতির সম্পাদক ফেরদৌস কবির।

লিখিত বক্তব্যে উল্লেখ করা হয়, প্রধানমন্ত্রীরর অনুশাসন অনুযায়ী ‘জাতীয়করণকৃত কলেজের শিক্ষকগণ স্ব স্ব কলেজ হতে অন্য কলেজে বদলি হতে পারবেন না।’ বিসিএস সাধারণ শিক্ষা ক্যাডারে নিয়োগের জন্য সুপারিশকৃত কর্মকর্তাদের স্বার্থ সংরক্ষণের বিধি সন্নিবেশ থাকবে। কোনোভাবেই জাতীয়করণকৃত কলেজের শিক্ষকদের ক্যাডারভুক্ত হওয়ার সুযোগ নেই।

এছাড়া জাতীয়করণ শিক্ষকদের বিসিএস ক্যাডারভুক্ত করা হলে তা কঠোর কর্মসূচির ডাক দিবে বলেন জানান বিসিএস সাধারণ শিক্ষক সমিতি।

এসময় রাঙামাটি সরকারি কলেজের অধ্যক্ষ প্রফেসর জাফর আহম্মদ বলেন, ক্যাডার সার্ভিস লোভনীয় সার্ভিস, কিন্তু নিয়োগদানে তদবিরের কারণে বিসিএস ক্যাডারগণ নিজস্ব সম্মান থেকে বঞ্চিত হচ্ছে। ভালো শিক্ষকের অভাবে শিক্ষা প্রতিষ্ঠান উন্নতি লাভ করেনা। শিক্ষার মানরক্ষা ও ভালো শিক্ষক নিয়োগে আমাদেএ এই আন্দোলনে।

রাঙামাটি সরকারি মহিলা কলেজের অধ্যক্ষ প্রফেসর এনামুল হক, রাঙামাটি সরকারি কলেজের উপাধ্যক্ষ বিধান চন্দ্র বড়ুয়া, কলেজের বিভিন্ন বিভাগের বিভাগীয় প্রধানসহ শিক্ষকগণ উপস্থিত ছিলেন।

এই বিভাগের আরো সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

four × three =

Back to top button