ব্রেকিংরাঙামাটিলিড

বিলাইছড়িতে যুবলীগ নেতাকে গুলি

বিলাইছড়ি উপজেলার দুর্গম ফারুয়া ইউনিয়ন যুবলীগের সাংগঠনিক সম্পাদক বিশ^ রায় তঞ্চঙ্গ্যা (৩৫) কে গুলি করেছে দুর্বৃত্তরা। বুধবার ভোর রাতের দিকে ফারুয়া ক্যাং কুঠিরে (বিহারে) ঘুমানো অবস্থায় তার উপরে হামলা চালানো হয়েছে বলে জানান পরিবার। গুরুতর অবস্থায় তাকে রাঙামাটি সদর হাসপাতালে নিয়ে আসা হয়েছে বুধবার দুপুরে। তার শরীরের বিভিন্ন স্থানে পাঁচটি গুলি লেগেছে বলে জানিয়েছেন রাঙামাটি সদর হাসপাতালের আবাসিক চিকিৎসক ডা: শওকত আকবর।

গুলিবিদ্ধ বিশ্ব রায় তঞ্চঙ্গ্যা জানিয়েছেন, বুধবার ভোররাতে ক্যাংয়ে (বিহারে) ঘুমাচ্ছিলেন তিনি। এসময় জেএসএস এর কয়েকজ সশস্ত্র ক্যাডার এসে আমি গুলি করে। তারা বেশ কয়েকদিন ধরেই আমাকে হুমকি দিয়ে আসছিলো।

রাঙামাটি জেলা যুবলীগের সাধারণ সম্পাদক নুর মোহাম্মদ কাজল এই ঘটনার জন্য সন্তু লারমার নেতৃত্বাধীন পার্বত্য চট্টগ্রাম জনসংহতি সমিতিকে দায়ি করে বলেছেন, পাহাড়িরা যাতে জাতীয় রাজনীতি করতে না পারে, সেজন্য পার্বত্য এ গোষ্ঠী অবৈধ অস্ত্র দিয়ে সন্ত্রাসী কর্মকান্ড চালিয়ে যাচ্ছে।

বিলাইছড়ি উপজেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক এসএম শাহিদুল ইসলাম, এই ঘটনার জন্য জনসংহতি সমিতিকে দায়ি করেছেন।

প্রসঙ্গত, গত ৫ ডিসেম্বর জুরাছড়ি উপজেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক অরবিন্দু চাকমাকে গুলি করে হত্যা করা হয়। একই দিনে বিলাইছড়ি উপজেলা আওয়ামীলীগের সহ-সভাপতি রাসেল মার্মার উপর হামলা করে দুর্বৃত্তরা। এসব ঘটনার প্রতিবাদে পরের দিন ৬ ডিসেম্বর রাঙামাটিতে জেলা আওয়ামীলীগের প্রতিবাদ সমাবেশে বক্তব্য রাখার অভিযোগে জেলা মহিলা আওয়ামীলীগের সহ-সভাপতি ঝর্ণা খীসার বাসার মধ্যরাতে তিনি ও তার পরিবারের উপর হামলা চালানো হয় এবং কুপিয়ে জখম করা হয়। ৭ ডিসেম্বর এসব ঘটনার প্রতিবাদে জেলা যুবলীগের ডাকে রাঙামাটিতে সকাল সন্ধ্যা হরতাল পালিত হয়। জেলা আওয়ামীলীগ এসব ঘটনার জন্য জনসংহতি সমিতিকে দায়ি করে আসছে।

এই বিভাগের আরো সংবাদ

ি কমেন্ট

  1. বাংলাদেশ আওয়ামী যুবলীগ রাঙ্গামাটি কাপ্তাই উপজেলা রাইখালী ইউনিয়ন শাখা তীব্র প্রতিবাদ জানাচ্ছি

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

12 − eleven =

Back to top button