রাঙামাটি

বিলাইছড়িতে দুর্নীতি প্রতিরোধ দিবস পালিত

প্রত্যেক কাজে তার সুনির্দিষ্ট নীতি নির্ধারণী থাকে। এসব নীতি বহির্ভুত সকল কর্মকান্ডই দুর্নীতি। ৯ ডিসেম্বর আন্তর্জাতিক দুর্নীতি প্রতিরোধ দিবস উদ্যাপন অনুষ্ঠানে বক্তারা এ কথা বলেন।

শনিবার উপজেলা দুর্নীতি প্রতিরোধ কমিটি (দুপ্রক) -এর উদ্যোগে দিবসটি পালিত হয়। সকালে একটি র‌্যালি পরিবেশন শেষে বিলাইছড়ি উপজেলা পরিষদ মিলনায়তনে আলোচনা সভার আয়োজন করা হয়।

উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার মোঃ গোলাম ফারুক এর সঞ্চালনায় আলোচনা সভায় সভাপতি ছিলেন উপজেলা দুর্নীতি প্রতিরোধ কমিটির সভাপতি শাক্যপ্রিয় বড়–য়া। প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বক্তব্য রাখেন উপজেলা নির্বাহী অফিসার আসিফ ইকবাল। বিশেষ অতিথির বক্তব্য রাখেন উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা মোঃ রফিকুল ইসলাম ও উপজেলা যুব উন্নয়ন কর্মকর্তা রূপম চাকমা।

এছাড়া আরও বক্তব্য রাখেন, উপজেলা দুর্নীতি প্রতিরোধ কমিটির সাধারণ সম্পাদক ও কেংড়াছড়ি জোন সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক সুদেব দাশ।

বক্তারা আরও বলেন, দেশে এমনও লোক আছে যারা দুর্নীতিকে পেশা হিসেবে নিয়েছে। এ দুর্নীতিকে প্রতিরোধ করতে হলে পরিবার হতে পদক্ষেপ গ্রহণ করতে হবে। পরিবারে যদি অনিয়ম বা দুর্নীতিমূলক কার্যকলাপগুলো না শিক্ষা দেওয়া হয়, তাহলে প্রজন্ম দুর্নীতিমুক্ত হয়ে গড়ে উঠতে পারবে।

এই বিভাগের আরো সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

11 − 6 =

Back to top button