নীড় পাতা / পাহাড়ের সংবাদ / রাঙামাটি / বিলাইছড়িতে আন্তর্জাতিক যুব দিবস উদযাপন
parbatyachattagram

‘বৈশ্বিক কর্মে যুবশক্তি’ প্রতিপাদ্যকে অগ্রবর্তী রেখে রাঙামাটির স্থানীয় এনজিও ‘টংগ্যা’ কর্তৃক বুধবার বিলাইছড়ি সদর ইউনিয়ন কমপ্লেক্সে ‘আন্তর্জাতিক যুব দিবস’ পালিত হয়েছে। ইউরোপিয়ান ইউনিয়ন (ইইউ), সিমাভি ও বিএনপিএস’র সহায়তায় আমাদের জীবন, আমাদের স্বাস্থ্য, আমাদের ভবিষ্যৎ (ওএলএইচএফ) প্রকল্পের অধীনে দিবসটি পালিত হয়েছে।

১নং বিলাইছড়ি ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান সুনীল কান্তি দেওয়ান’র সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন, উপজেলা যুব উন্নয়ন কর্মকর্তা রূপম চাকমা। বিশেষ অতিথি ছিলেন, সিএইচটি হেডম্যান নেটওয়ার্কের সাধারণ সম্পাদক শান্তি বিজয় চাকমা।

প্রোগ্রাম অফিসার-কাম-ট্রেইনার অনিতা দেব বর্মন’র সঞ্চালনায় প্রকল্পের লক্ষ্য উদ্দেশ্য ও কার্যক্রম সম্পর্কে অবহিত করেন, প্রকল্প সমন্বয়কারী কুলদীপ রায়। তিনি যুব উন্নয়ন কর্মকর্তার প্রতি দৃষ্টি আকর্ষণ করে বলেন, গার্লস ক্লাব সদস্য ও মেন্টরদের যুব উন্নয়ন অধিদপ্তর দ্বারা পরিচালিত কার্যক্রম ও প্রশিক্ষণে অন্তভর্‚ক্ত করার সুযোগ থাকলে তাদের যেন এ সুযোগ দেওয়া হয়। এ প্রকল্পটি নারীদের জন্য উপযোগী বিধায় তাদের সুফল বয়ে আনতে সক্ষম হবে।

এছাড়া অতিথিবৃন্দ বলেন, প্রকল্পটি কিশোরী ও নারীদের সচেতনতা বৃদ্ধি করে তাদের জীবনে ইতিবাচক ভ‚মিকা রাখবে। যুবক-যুবতীদের আত্ম-কর্মসংস্থানের জন্য যুব উন্নয়ন অধিদপ্তরে বিভিন্ন প্রশিক্ষণ কর্মসূচি আছে। অধিদপ্তরের কার্যক্রমের সাথে সমন্বয় রেখে কাজ করলে এ সুযোগ পেতে তারা সক্ষম হবে।

দিবস উদযাপন অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, জনপ্রতিনিধি, গার্লস ক্লাব সদস্য ও তাদের মা-বাবা, মেন্টরসসহ উপজেলায় দায়িত্বরত প্রোগ্রাম ফ্যাসিলিটেটর সোনাধন চাকমা।

Micro Web Technology

আরো দেখুন

পাহাড়ে স্থায়ী শান্তি প্রতিষ্ঠার জন্য অবৈধ অস্ত্র উদ্ধারের দাবি

পার্বত্য চট্টগ্রামে স্থায়ী শান্তি প্রতিষ্ঠার জন্য অবৈধ অস্ত্র উদ্ধারের দাবি জানিয়েছেন বাংলাদেশ ইসলামী ফ্রন্ট মহাসচিব …

Leave a Reply