রাঙামাটি

বিলাইছড়িতে আন্তর্জাতিক নারী দিবস পালিত

পুষ্পমোহন চাকমা,বিলাইছড়ি
‘করোনাকালে বিশে^র সকল মানুষের সমভবিষ্যৎ নির্মাণে নারী নেতৃত্ব’ প্রতিপাদ্যকে সামনে রেখে রাঙামাটি জেলার বিলাইছড়িতে সোমবার (৮মার্চ) আন্তর্জাতিক নারী দিবস’২০২১ পালিত হয়েছে।

উপজেলা মহিলা বিষয়ক অধিদপ্তর ও স্থানীয় এনজিও সংস্থা ’টংগ্যা’ বস্তবায়নাধীন ’আমাদের জীবন, আমাদের স্বাস্থ্য, আমাদের ভবিষ্যৎ (ওএলএইচএফ)’ প্রকল্পের অধীনে দিবসটি যথাযোগ্য মর্যাদায় পালিত হয়েছে। এ উপলক্ষে সকালে উপজেলা মহিলা বিষয়ক অধিদপ্তর অফিস হতে উপজেলা শিল্পকলা একাডেমী প্রাঙ্গনে এক বর্ণাঢ্য র‌্যালীর আয়োজন করা হয়। র‌্যালী শেষে শিল্পকলা একাডেমীতে এক আলোচনা সভার আয়োজন করা হয়।

বিলাইছড়ি ইউপি চেয়ারম্যান সুনীল কান্তি দেওয়ান এর সঞ্চালনায় এবং উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা কনিকা চাকমার সভাপতিত্বে আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা চেয়ারম্যান বীরোত্তম তঞ্চঙ্গ্যা।
বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, উপজেলা ভাইস চেয়ারম্যন উৎপলা চাকমা, পুলিশ পরিদর্শক (তদন্ত) নুরুল আলম, কুলদীপ রায় প্রকল্প সমন্বয়কারী, ওএলএইচএফ প্রকল্প, টংগ্যা।

এতে আরও উপস্থিত ছিলেন, উপজেলা শিক্ষা অফিসার নিখিলেশ চাকমা, কেংড়াছড়ি ও ফারুয়া ইউপি চেয়ারম্যানদ্বয়, মেন্টর ও গার্লস ক্লাবের সদস্যরা অংশগ্রহন করেন।

দিবসটি উপলক্ষে ১৫ পরিবারকে ১৫ হাজার টাকা করে উপজেলা মহিলা বিষয়ক অধিদপ্তর হতে ঋণ প্রদান করা হয়েছে।

 

এই বিভাগের আরো সংবাদ

Leave a Reply

Back to top button