ব্রেকিংরাঙামাটি

বিলাইছড়িতে অবহিতরণ সভা

আগামী ৫ আগস্ট ভিটামিন ‘এ প্লাস’ ক্যাম্পেইন সফলভাবে আয়োজনের লক্ষ্যে বিলাইছড়ি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স এক অবহিতকরণ ও পরিকল্পনা সভা অনুষ্ঠিত হয়। বুধবার উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে এ সভা আয়োজন করা হয়।

উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. নীতিশ চাকমা’র সভাপতিত্বে সভায় প্রধান অতিথি ছিলেন উপজেলা পরিষদের চেয়ারম্যান শুভমঙ্গল চাকমা। এতে বিশেষ অতিথি ছিলেন উপজেলা পরিবার পরিকল্পনা কর্মকর্তা শশী লাল চাকমা ও বিলাইছড়ি থানা অফিসার ইনচার্জ মঞ্জুরুল আলম মোল্লা। অনুষ্ঠান সঞ্চালনায় ছিলেন ভারপ্রাপ্ত স্বাস্থ্য পরিদর্শক রসিক কুমার চাকমা।

অবহিতকরণ সভায় স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. নীতিশ চাকমা উপস্থাপন করেন যে, বিলাইছড়ি উপজেলায় শিশু জরিপ ও রেকর্ড অনুযায়ী মোট ৩ হাজার ৪শ’ ১জন শিশুকে ভিটামিন ‘এ প্লাস’ খাওয়ানো হবে। তারমধ্যে ৬ থেকে ১১ মাস বয়সী শিশু ৪শ’ ৩জন এবং ১২মাস হতে ৫৯মাস বয়সী শিশু ২ হাজার ৯শ’ ৯৮জন। ভিটামিন ‘এ প্লাস’ খাওয়ানোর পর শিশুদের ২৪ ঘন্টার মধ্যে বমি বমি ভাব ও মাথা ব্যথা দেখা দিতে পারে। এতে ভয়ের কিছু নেই। তবে ২৪ ঘন্টা পর এ সমস্যা দেখা দিলে তখন চিকিৎসকের পরামর্শ নিতে হবে এমন তথ্য অভিভাবকদের জানাতে হবে বলে তিনি স্বাস্থ্যকর্মীদের দিক নির্দেশনা দেন।

উপজেলা চেয়ারম্যান শুভমঙ্গল চাকমা যাতে কোন শিশু এ ভিটামিন ক্যাম্পেইনে বাদ না পড়ে সেটা নিশ্চিত করার জন্য সংশ্লিষ্ট সকল স্বাস্থ্যকর্মীদের আহ্বান জানান।

MicroWeb Technology Ltd

এই বিভাগের আরো সংবাদ

Leave a Reply

এই সংবাদটি দেখুন
Close
Back to top button