নীড় পাতা / ব্রেকিং / বিজয় উল্লাসে মেতেছে রাঙামাটি মারী স্টেডিয়াম
parbatyachattagram

বিজয় উল্লাসে মেতেছে রাঙামাটি মারী স্টেডিয়াম

১৬ই ডিসেম্বর মহান বিজয় দিবস। ৩০লক্ষ শহীদের রক্তের বিনিময়ে অর্জিত লাল সবুজের বাংলাদেশ। বিজয়ের ৪৭তম বছর উপলক্ষে রাঙামাটি জেলা প্রশাসনের আয়োজনে অনুষ্ঠিত হয় কুচকাওয়াজ ও ডিসপ্লে প্রদর্শনী। রবিবার সকালে রাঙামাটি মারী স্টেডিয়ামে মহান বিজয় দিবস উপলক্ষে এই কুচকাওয়াজ ও ডিসপ্লে অনুষ্ঠিত হয়।

প্রথমে দলীয় কন্ঠে জাতীয় সংগীতের মাধ্যমে পতাকা উত্তোলন ও সালাম গ্রহণ করেন জেলা প্রশাসক এ কে এম মামুনুর রশিদ ও পুলিশ সুপার আলমগীর কবীর। পরে বেলুন ও পায়রা উড়িয়ে অনুষ্ঠান উদ্বোধন করেন তারা। এসময় বক্তব্য রাখেন জেলা প্রশাসক।

এসময় তিনি বাঙালি জাতির এ মহান সংগ্রাম ও আন্দোলনের কথা তুলে ধরে বলেন, আমাদের গৌরব ও ঐতিহ্য আমাদেরকে রক্ষা করতে হবে। তরুণ প্রজন্মকে সঠিক ইতিহাস জানতে হবে। দেশপ্রেম ও মুক্তিযুদ্ধের চেতনায় তরুণদের উজ্জীবিত হওয়ার আহ্বান জানান তিনি।

আলোচনা সভার শেষে রাঙামাটিতে কর্মরত বিভিন্ন আইন-শৃঙ্খলা বাহিনী, শিক্ষা প্রতিষ্ঠান সমূহের শিক্ষার্থীদের অংশগ্রহনে মনোজ্ঞ কুচকাওয়াজ ও ডিসপ্লে অনুষ্ঠিত হয়।

কুচকাওয়াজ ও ডিসপ্লে প্রদর্শনী শেষে অংশগ্রহনকারী সকল প্রতিষ্ঠানের মাঝে পুরষ্কার বিতরণ করা হয়। এসময় মহান মুক্তিযুদ্ধে অংশগ্রহনকারী বীর মুক্তিযুদ্ধাদেরকেও সম্মাননা স্মারক প্রদান কর হয়।

এবারে কুচকাওয়াজে প্রাথমিক বিভাগে প্রথম স্থান করে মোনঘর প্রি ক্যাডেট স্কুল কাব স্কাউট দল, দ্বিতীয় স্থান দখল করে কাটাছড়ি সরকারি প্রাথমিক বিদ্যালয়, তৃতীয় স্থান করেন রাঙামাটি সরকারি শিশু পরিবার প্রাথমিক শাখা। মাধ্যমিক বিভাগে প্রথম স্থান দখল করে রাঙামাটি সরকারি বালিকা উচ্চ বিদ্যালয় গালর্স গাইড দল, দ্বিতীয় লাভ করে লেকার্স পাবলিক স্কুল বয় স্কাউট দল, তৃতীয় স্থান অর্জন করে রাঙামাটি সরকারি শিশু পরিবার।

ডিসপ্লে প্রাথমিক বিভাগে প্রথম স্থান অর্জন করে মোনঘর প্রি ক্যাডেট স্কুল, দ্বিতীয় স্থান  বনরূপা মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয়। মাধ্যমিক বিভাগে প্রথম স্থান রাণী দয়াময়ী উচ্চ বিদ্যালয়, দ্বিতীয় স্থান  রাঙামাটি সরকারি উচ্চ বিদ্যালয়, তৃতীয় স্থান  শাহ বহুমুখী উচ্চ বিদ্যালয়।

Micro Web Technology

আরো দেখুন

এডিসি বাংলো এখন বখাটেদের আখড়া!

রাঙামাটি শহরের তবলছড়ি পর্যটন রোডে এডিসি হিল বাংলো এখন মাদকসেবী আর বখাটেদের নিরাপদ আশ্রয়স্থলে পরিণত …

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

5 × 4 =