বান্দরবান

বিচারক হত্যা দিবসে বান্দরবানে শোক সভা

বান্দরবান প্রতিনিধি
বান্দরবানে বিচারক হত্যা দিবসে শোক সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে। আজ সোমবার বিকালে বান্দরবান জেলা ও দায়রা জজ আদালত সম্মেলন কক্ষে জেলা ও দায়রা জজ মোঃ ফজলে এলাহী ভূইয়া সভাপতিত্ব এ শোক সভা অনুষ্ঠিত হয়।
এসময় অন্যান্যদের মধ্যে বান্দরবানের অতিরিক্ত জেলা ও দায়রা জজ জাহানারা ফেরদৌস , বিভিন্ন পর্যায়ের বিজ্ঞ জজ ও ম্যাজিস্ট্রেটবৃন্দ এবং জাজশীপ ও ম্যাজিস্ট্রেসির সকল পর্যায়ের কর্মকর্তা-কর্মচারীবৃন্দ উপস্থিত ছিলেন।
সভায় ২০০৫ সালের ১৪ নভেম্বর জঙ্গিগোষ্ঠীর কাপুরুষোচিত এবং ঘৃণ্য বোমা হামলায় নিহত বাংলাদেশ জুডিসিয়াল সার্ভিস এসোসিয়েশনের সম্মানিত সদস্য সিনিয়র সহকারী জজ জগন্নাথ পাঁড়ে এবং শহীদ সোহেল আহম্মেদ -এর স্মরণে দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানের শুরুতে নিহত বিচারকদের স্মরণে এক মিনিট নিরবতা পালন করা হয়।
সভায় জেলা ও দায়রা জজ মোঃ ফজলে এলাহী ভূইয়া বলেন, এদিনটি ছিল বিচার বিভাগের জন্য একটি কালো দিন। ২০০৫ সালের আজকের দিনে অফিসে যাওয়ার সময় ঝালকাঠি জেলার দুজন বিচারক জঙ্গিগোষ্ঠীর নৃশংস বোমা হামলায় নিহত হন। জাতি তার অমূল্য দুই রত্নকে হারালো চিরতরে। তাঁদের স্বাধীন বিচার বিভাগের স্বপ্ন বাস্তবায়নে সকলকে ঐক্যবদ্ধ হয়ে কাজ করত হবে এবং ১৪ নভেম্বর’কে জাতীয়ভাবে ‘বিচার বিভাগ রক্ষাকারী দিবস’ হিসেবে পালন করার আহ্বান জানান।

এই বিভাগের আরো সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

11 + eight =

Back to top button