করোনাভাইরাস আপডেটব্রেকিংরাঙামাটিলিড

বাসা ভাড়া মওকুফের আহ্বান পাহাড়ী ছাত্র পরিষদের

কোভিড-১৯ এর কারণে সৃষ্ট  জটিলতায় আটকে পড়া শিক্ষার্থীদের বাসা ভাড়া মওকুফের অনুরোধ জানিয়েছে পাহাড়ী ছাত্র পরিষদ।

পার্বত্য  চট্টগ্রাম পাহাড়ী ছাত্র পরিষদ রাঙামাটি জেলা শাখার সাধারণ সম্পাদক জগদীশ চাকমা সাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এই অনুরোধ জানিয়ে বলেছেন- বৈশ্বিক মহামারি   করোনা ভাইরাসের (কোভিড-১৯)ব্যাপক সংক্রমনের কারনে পুরো বিশ্ব বিপর্যস্ত হয়ে পড়েছে। ইতিমধ্যে বাংলাদেশেও তার ব্যাপক  সংক্রমন হচ্ছে। এর ফলে দিনমজুর, শিক্ষার্থী, বেকার, সাধারণ  ও প্রান্তিক মানুষ অনেক কষ্টে দিনাতিপাত করছে। বিশেষ করে শহরে যারা ভাড়াবাসায় থাকেন তারা বেশি বিপাকে পড়েছে। রাঙ্গামাটি শহরের বিভিন্ন জায়গায় অবস্থানরত   শিক্ষার্থীরাও কঠিন সময় পাড় করছেন। অনেক শিক্ষার্থী  টিউশনি করে নিজের লেখাপড়ার খরচ ও বাসাভাড়া দিয়ে থাকেন। কিন্ত করোনাকালীন সময়ে টিউশনও বন্ধ রয়েছে। তাই তাদেরকে শহর ছেড়ে নিজ বাড়িতে যেতে হয়েছে। তারপরেও তাদেরকে বাসাভাড়া দিতে হচ্ছ। অনেক বাড়ির মালিক ফোন করে বাসাভাড়ার টাকা চেয়ে নিচ্ছে।

বিবৃতিতে বলা হয়, তবে এটাও সত্য যে অনেক বাড়ির মালিক  আছেন যাদের চাকরি, ব্যবসা বা অন্যকোন উপার্জন নেই, তারা শুধুমাত্র বাসাভাড়ার টাকা দিয়ে সংসার চালায়। তারপরেও যারা সচ্ছল এবং যাদের সম্ভব তাদের প্রতি বিনীত অনুরোধ করেনাকালীন সময়ে  মানবিক দৃষ্টিকোণ থেকে বাসাভাড়া মওকুফ করে অসহায় মানুষের পাশে থাকবেন।’

একই বিবৃতিতে সকলের প্রতি শারীরিক দুরত্ব বজায় রাখুন, বাইরে বের হলে মাস্ক পরিধান করুন এবং স্বাস্থ্যবিধি মেনে চলার অনুরোধ জানানো হয়েছে।

 

 

 

MicroWeb Technology Ltd

এই বিভাগের আরো সংবাদ

Leave a Reply

Back to top button