করোনাভাইরাস আপডেটবান্দরবানব্রেকিং

বান্দরবান স্বাস্থ্য বিভাগে যোগ হল ৯টি স্বয়ংক্রিয় অক্সিজেন ও সরঞ্জাম

বান্দরবানে স্বেচ্ছাসেবী সংগঠন ‘বান্দরবান পরিবার’ জেলা স্বাস্থ্য বিভাগকে করোনা মোকাবিলায় নয়টি স্বয়ংক্রিয় অক্সিজেন কনসেনট্রেশন মেশিন দিয়েছে। মঙ্গলবার দুপুরে বান্দরবান পার্বত্য জেলা পরিষদের সম্মেলনকক্ষে আনুষ্ঠানিকভাবে স্বাস্থ্য সরঞ্জামাদি সিভিল সার্জনের কাছে হস্তান্তর করা হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন, বান্দরবান পার্বত্য জেলা পরিষদ চেয়ারম্যান ক্যশৈ হ্লা। এসময় অন্যান্যদের মধ্যে জেলা সিভিল সার্জন ডা. অংসুই প্রæ মারমা, বান্দরবান সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান একেএম জাহাঙ্গীর, ডা. বাচিং ও বান্দরবান পরিবারের সমন্বয়ক তৌহিদুর রহমান চৌধুরী, উদ্যেক্তা রাজু বড়–য়া প্রমুখ উপস্থিত ছিলেন।

সমন্বয়ক রাশেদ চৌধুরী জানান, করোনা মোকাবিলায় সদর হাসপাতালের জন্য ৯টি স্বয়ংক্রিয় অক্সিজেন কনসেনট্রেশন মেশিন এবং করোনা ইউনিটে ব্যবহারের জন্য বেশ কিছু চার্জার লাইট, বিশুদ্ধ পানির সরঞ্জাম দেয়া হয়েছে। অক্সিজেন মেশিন প্রতিটি ৭০ হাজার টাকা মূল্যের। স্বাস্থ্য বিভাগের উন্নয়নে ভবিষ্যতেও এ ধারা অব্যাহত রাখা হবে।

এসময় প্রধান অতিথির বক্তব্যে জেলা পরিষদ চেয়ারম্যান বলেন, চলতি অর্থবছরেই বান্দরবান সদর হাসপাতালে সেন্ট্রাল এসি এবং একটি ৪ বেডের আইসিইউ ইউনিট স্থাপন করা হবে। এ লক্ষে প্রয়োজনীয় কাজও শুরু করা হয়েছে। এখন থেকে বান্দরবানের স্বাস্থ্য ব্যবস্থায় আধুনিকায়নের কাজ শুরু হয়েছে বলেও জানান তিনি। এসময় বান্দরবান পরিবারের এ উদ্যোগকে স্বাগত জানিয়ে আগামী দিনে করোনা মোকাবিলায় পাশে থাকার আহŸান জানান।

MicroWeb Technology Ltd

এই বিভাগের আরো সংবাদ

Leave a Reply

এই সংবাদটি দেখুন
Close
Back to top button