বান্দরবানব্রেকিং

বান্দরবান সম্ভাব্য প্রার্থীদের দৌঁড়ঝাঁপ বেড়েছে

চতুর্থ ধাপের নির্বাচনে বান্দরবান পৌরসভার ভোট গ্রহণ হবে আগামী ১৪ ফেব্রুয়ারি। তফসিল ঘোষণার আগেই দলীয় মনোনয়নের দৌড়ে মাঠে নেমে পড়েন সম্ভাব্য প্রার্থীরা। রবিবার ইসির সিনিয়র সচিব মো. আলমগীর এ তফসিল ঘোষণার পর নড়েচড়ে বসেছেন প্রার্থীরাও।

নির্বাচন অফিস সূত্রমতে, ঘোষিত তফসিল অনুযায়ী আগামী ১৪ ফেব্রুয়ারি বান্দরবান পৌরসভার নির্বাচনে ভোট গ্রহণ হবে। প্রার্থীরা রিটার্নিং কর্মকর্তার কাছে মনোনয়নপত্র দাখিল শুরু করবেন ১৭ জানুয়ারি। আর মনোনয়নপত্র বাছাই হবে ১৯ জানুয়ারি। প্রত্যাহারের শেষ সময় ২৬ জানুয়ারি।

দলীয় ও স্থানীয়দের তথ্য মতে, বান্দরবান পৌরসভা নির্বাচনে আওয়ামীলীগের সম্ভাব্য প্রার্থীর দৌড়ে আছেন বর্তমান মেয়র ও জেলা আওয়ামীগের সাধারণ সম্পাদক মো: ইসলাম বেবী, বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক ও তিন বারের নির্বাচিত কাউন্সিলর হাবিবুর রহমান খোকন, আওয়ামীলীগের পৌরশাখা সভাপতি ও রেডক্রিসেন্ট ইউনিটের সেক্রেটারি অমল কান্তি দাস। অন্যদিকে বিএনপির প্রার্থী হিসেবে জেলা বিএনপির সাধারণ সম্পাদক ও সাবেক পৌরসভার মেয়র মো: জাবেদ রেজা, বিএনপির পৌরশাখা সভাপতি নাছির উদ্দিন চৌধুরী এবং পার্বত্য নাগরিক পরিষদ বান্দরবান জেলা সাংগঠনিক সম্পাদক মো: নাছির উদ্দিন এগিয়ে রয়েছেন। তবে এখনো পর্যন্ত দলীয় ভাবে আওয়ামীগ ও বিএনপি কোনো প্রার্থী চূড়ান্ত করেনি।

জেলা আওয়ামীলীগের সহ-দফতর সম্পাদক আবুল কালাম মুন্না জানান, জেলা আওয়ামীলীগের বৈঠকের সিদ্ধান্ত মোতাবেক সম্ভাব্য তিন প্রার্থীর নাম প্রস্তাবনা কেন্দ্রে পাঠানো হয়েছে। তবে এখনো পর্যন্ত চূড়ান্ত কোনো নির্দেশনা পাওয়া যায়নি।

পার্বত্য নাগরিক পরিষদ জেলা সভাপতি কাজী মুজিবুর রহমান জানান, পার্বত্য নাগরিক পরিষদের মনোনীত প্রার্থী মো: নাছির উদ্দিন। প্রার্থীর পক্ষে ইতিমধ্যে কাজ শুরু করেছে কর্মীরা।

জেলা বিএনপির সভাপতি মাম্যাচিং জানান, বিএনপির প্রার্থী চূড়ান্তের প্রক্রিয়া এখনো শুরু হয়নি। সবে তো তফসিল ঘোষণা হলো। জেলা, উপজেলা এবং পৌরশাখা কমিটির নেতৃবৃন্দের মতামতের ভিত্তিতে কেন্দ্রে প্রস্তাবনা পাঠানো হবে। কেন্দ্রীয়ভাবে চূড়ান্ত করা হবে প্রার্থীর নাম।

MicroWeb Technology Ltd

এই বিভাগের আরো সংবাদ

Leave a Reply

এই সংবাদটি দেখুন
Close
Back to top button