বান্দরবান

বান্দরবান ইউপিডিএফ (গণতান্ত্রিক) ছাত্র সংগঠনের কাউন্সিল সম্পন্ন

নিজস্ব প্রতিবেদক, বান্দরবান ॥
‘সত্য যদি হয় ধ্রুব, তোর কর্মে যদি না রয় ছল, ধর্ম দুগ্ধে না রয় জল, সত্যের জয় হবে, আজ নয় কাল মিলবেই ফল’ এই প্রতিপাদ্যকে সামনে রেখে পাহাড়ের আঞ্চলিক রাজনৈতিক সংগঠন ইউনাইটেড পিপলস ডেমোক্রেটিক ফ্রন্ট (ইউপিডিএফ গণতান্ত্রিক) বান্দরবান সরকারি কলেজ শাখার ছাত্র সংগঠনের কাউন্সিল অনুষ্ঠিত হয়েছে। বুধবার সকালে বান্দরবানের হিলভিউ কনফারেন্স হলরুমে পতাকা উত্তোলনের মধ্য দিয়ে শুরু হয় স্টুডেন্ট কাউন্সিল।

অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন ইউপিডিএফ (গণতান্ত্রিক) কেন্দ্রীয় কমিটির ছাত্র ও যুব বিষক সম্পাদক অমল কান্তি চাকমা। অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে বান্দরবান জেলা ইউপিডিএফ (গণতান্ত্রিক) সভাপতি মপু মারমা, বৃহত্তর পার্বত্য চট্টগ্রাম পাহাড়ি ছাত্র পরিষদের কেন্দ্রীয় সাধারণ সম্পাদক রহেল চাকমা, সহ- সাধারণ সম্পাদক জোসলেন চাকমা, বান্দরবান সদর থানা শাখা সভাপতি সোহাগ চাকমা, কেন্দ্রীয় সদস্য বরুণ বিকাশ কার্বারিসহ সংগঠনের নেতাকর্মী ও শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।

সম্মেলনে বান্দরবান সরকারি কলেজ শাখা কমিটিতে এক বছরের জন্য ক্যক্য ছেইন মারমাকে সভাপতি ও অবত্ম জ্যোতি তঞ্চঙ্গ্যাকে সাধারণ সম্পাদক নির্বাচিত করে ২১ সদস্য বিশিষ্ট পাহাড়ি ছাত্র পরিষদ (গণতান্ত্রিক) কমিটি ঘোষণা করা হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথি ইউপিডিএফ (গণতান্ত্রিক) কেন্দ্রীয় কমিটির ছাত্র ও যুব বিষক সম্পাদক অমল কান্তি চাকমা বলেন, বর্তমান শেখ হাসিনার সরকার ১৯৯৭ সালে ২রা ডিসেম্বর পার্বত্য চুক্তি সম্পাদন করেছিলেন। সেই চুক্তি বাস্তবায়নের লক্ষ্যে ইউপিডিএফ (গণতান্ত্রিক) পার্বত্য এলাকায় শান্তি প্রতিষ্ঠার জন্য কাজ করে যাচ্ছে। আমরা কারোর প্রতিপক্ষ নয়। পিছিয়ে পড়া পার্বত্যবাসীর শিক্ষা, সংস্কৃতি ও ভূমির অধিকারসহ আত্ম মর্যাদা প্রতিষ্ঠার জন্য গণতান্ত্রিকভাবে সরকারের সাথে সংলাপ করে যাচ্ছে।

এই বিভাগের আরো সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

5 × 1 =

Back to top button