বান্দরবানব্রেকিংলিড

বান্দরবানে ৬ উপজেলায় আওয়ামীলীগ, ১টিতে স্বতন্ত্র নির্বাচিত

বান্দরবানের ছয়টি উপজেলায় আওয়ামীলীগের নৌকা এবং আলীকদমে স্বতন্ত্র প্রার্থী বেসরকারিভাবে নির্বাচিত হয়েছে। নির্বাচনী এজেন্ট এবং প্রার্থীদের কাছ থেকে পাওয়া তথ্যে বিষয়টি নিশ্চিত হওয়া গেছে। তবে সোমবার রাত পৌনে নয়টায় এ রিপোর্ট লেখা পর্যন্ত সরকারিভাবে কোনো প্রার্থীকে বিজয়ী ঘোষণা করা হয়নি।

বিভিন্ন সূত্রে পাওয়া বেসরকারি ফলাফল মতে, সদর উপজেলায় ৩৮টি কেন্দ্রের ফলাফলে আওয়ামীলীগের প্রার্থী একেএম জাহাঙ্গীর ১৫,৩৫৪ ভোট পেয়ে বেসরকারিভাবে নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী স্বতন্ত্র প্রার্থী আব্দুল কুদ্দুছ পেয়েছেন ৯,২৯৬ ভোট। নাইক্ষ্যংছড়ি উপজেলায় ২৫টি কেন্দ্রের ফলাফলে আওয়ামীলীগের প্রার্থী মো: শফিউল্লাহ (নৌকা) ১২,১৩০ ভোট পেয়ে বেসরকারিভাবে নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী আওয়ামীলীগের বিদ্রোহী আবু তাহের (মোটর সাইকেল) পেয়েছেন ৮,৬২১ ভোট। রোয়াংছড়ি উপজেলা বিশটি কেন্দ্রের ফলাফলে আওয়ামীলীগের প্রার্থী চহাইমং মারমা (নৌকা) ৭,৭১৪ ভোট পেয়ে বেসরকারিভাবে নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী স্বতন্ত্র প্রার্থী ক্যবামং মারমা (আনারস) পেয়েছেন ৪,৪৩২ ভোট। থানচি উপজেলায় তেরটি কেন্দ্রের ফলাফলে আওয়ামীলীগের প্রার্থী থোয়াই হ্লা মং (নৌকা) ৫,৮৬১ ভোট পেয়ে বেসরকারিভাবে নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী স্বতন্ত্র প্রার্থী ক্যহ্লাচিং মারমা (হেলিকপ্টার) পেয়েছেন ৩,২৩৪ ভোট। রুমা উপজেলায় ১৮টি কেন্দ্রের ফলাফলে আওয়ামীলীগের প্রার্থী উহ্লাচিং মারমা (নৌকা) ৫,৫৫৭ ভোট পেয়ে বেসরকারিভাবে নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী স্বতন্ত্র প্রার্থী অংথোয়াইচিং মারমা (আনারস) পেয়েছেন ৪,৯৭৭ ভোট।

আলীকদম উপজেলায় ২০টি কেন্দ্রের ফলাফলে বিএনপির বহিষ্কৃত নেতা স্বতন্ত্র প্রার্থী আবুল কালাম (মোটর সাইকেল) ৯,০২৫ ভোট পেয়ে বেসরকারিভাবে নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী আওয়ামীলীগের প্রার্থী জামাল উদ্দিন চৌধুরী (নৌকা) পেয়েছেন ৭,৫৭৯ ভোট। লামা উপজেলায় আওয়ামীলীগের প্রার্থী মোস্তাফা জামাল (নৌকা) বেসরকারিভাবে নির্বাচিত হয়েছেন। তার প্রতিদ্বন্দ্বী দুই প্রার্থী সেতেরা বেগম (লাঙ্গল) এবং মো: আলমগীর (জোড়া ফুল) ঘোষণা দিয়ে ভোটের মাঠ থেকে সরে যান নির্বাচনের আগেই। এছাড়াও বিনাপ্রতিদ্বন্দ্বিতায় মহিলা ভাইস চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন মিল্কী রানী দাশ। তবে পুরুষ ভাইস চেয়ারম্যান প্রার্থীর বিষয়টি নিশ্চিত হওয়া যায়নি।

এই বিভাগের আরো সংবাদ

Leave a Reply

এই সংবাদটি দেখুন
Close
Back to top button