নীড় পাতা / পাহাড়ের সংবাদ / বান্দরবান / বান্দরবানে ৫ ফার্মেসীকে জরিমানা
parbatyachattagram

বান্দরবানে নিষিদ্ধ, মেয়াদোত্তির্ণ, প্যাকেটে দামের জায়গায় কাটাছেড়া থাকার অপরাধে ৫টি ঔষুধের দোকানের মালিককে জরিমানা করা হয়েছে। সোমবার দুপুরে জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিষ্ট্রেট কামরুল হাসানের নেতৃত্বে ভ্রাম্যমান আদালত বান্দরবান বাজারের বিভিন্ন দোকানে অভিযান চালিয়ে এই জরিমানা আদায় করেন। এসময় অন্যান্যদের মধ্যে ঔষুধ প্রশাসনের ভারপ্রাপ্ত কর্মকর্তা প্রিয়াস্কা দাস গুপ্তা, স্বাস্থ্য বিভাগের প্রতিনিধি, আইনশৃঙ্খলা বাহিনী, ড্রাগিষ্টের প্রতিনিধিরা উপস্থিত ছিলেন।

অভিযানে মেয়াদোত্তীর্ণ ও নিষিদ্ধ ঔষুধ রাখা বিক্রি, প্যাকেটে দামের জায়গায় কাটাছেড়া করা এবং প্রেসক্রিপশন ছাড়া এন্টিবায়োটিক ঔষুধ বিক্রির অপরাধে পাহাড়ীকা ফার্মিসীকে ২ হাজার, পপুলার ফার্মেসীকে ২ হাজার, আরোগ্য ফার্মেসী ১ হাজার, অনুকূল ফার্মিসীকে ১ হাজার এবং দেশ ফার্মেসীকে ৫শ টাকা জরিমানা করা হয়।
অভিযানের নেতৃত্বদানকারী নির্বাহী নির্বাহী ম্যাজিষ্ট্রেট কামরুল হাসান বলেন, বিভিন্ন ঔষুধের দোকানে রেজিষ্ট্রেট ফার্মাসিস্ট না থাকায় তাদের প্রাথমিকভাবে সতর্ক করা হয়েছে। প্রেসক্রিপশন ছাড়া ক্রেতাকে এন্টিবায়োটিক ঔষুধ বিক্রির সময় হাতে নাতে ধরেছি। কয়েকটি ঔষুধের দোকানে মেয়াদোত্তীর্ণ ও নিষিদ্ধ ঔষুধ পেয়েছি। সেগুলো জব্দ করে নষ্ট করা হয়েছে। আইন অমান্য করার অপরাধে ৫টি ঔষুধের দোকানকে জরিমানা করা হয়েছে।

Micro Web Technology

আরো দেখুন

‘অসাধু কর্মকর্তার দায়সারা প্রতিবেদনে ভূমি দস্যুতা বাড়ছে’

বান্দরবানের লামা উপজেলায় ভূমি বেচা বিক্রি দলিল সৃজনে ব্যাপক অনিয়ম হচ্ছে। একই ভূমি একাধিক ব্যক্তির …

Leave a Reply