বান্দরবানব্রেকিং

বান্দরবানে সাংবাদিক কল্যান ফোরাম গঠিত

বান্দরবানে পেশাজীবি সাংবাদিকদের কল্যানে সাংবাদিক কল্যান ফোরাম গঠন করা হয়েছে। বুধবার সকালে বান্দরবান প্রেসক্লাব মিলনায়তনে আয়োজিত সভায় সকলের সম্মতিতে ৭ সদস্য বিশিষ্ট আহবায়ক কমিটি গঠন করা হয়। কমিটি’তে মাসিক চিম্বুক পত্রিকার সম্পাদক বাদশা মিয়া মাস্টার’কে আহবায়ক এবং এটিএন বাংলার জেলা প্রতিনিধি মিনারুল হক’কে সদস্য সচিব করা হয়েছে। এছাড়াও নির্বাহী সদস্য রাখা হয়েছে প্রথমআলো প্রতিনিধি বুদ্ধজ্যোতি চাকমা, এনটিভি প্রতিনিধি আলাউদ্দিন শাহরিয়ার, সময় টিভি প্রতিনিধি এস বাসু দাশ, সমকাল প্রতিনিধি উজ্জল কান্তি তঞ্চঙ্গ্যা এবং বৈশাখী টিভি প্রতিনিধি জহির রায়হান’কে।
প্রেসক্লাব সভাপতি আমিনুল ইসলাম বাচ্চু’র সভাপতিত্বে সভায় অন্যান্যদের মধ্যে সিনিয়র সাংবাদিক এনামুল হক কাশেমী, এম.এ হাকিম চৌধুরী, প্রেসক্লাব সেক্রেটারী ফরিদুল আলম সমুন, সাংবাদিক এইচ এম স¤্রাট, মংখিং সাইন, সৈকত দাশ, কৌসিক দাশ, মংসানু মারমা বক্তব্য রাখেন।
সভায় ফোরামের সদস্য সচিব মিনারুল হক বলেন, আগামী ১ মাসের মধ্যে আহবায়ক কমিটি ফোরামের গঠনতন্ত্র, নীতিমালা প্রনয়ন করবে। নীতিমালা অনুসারে বান্দরবানের সাত উপজেলায় বিভিন্ন গনামাধ্যমে কর্মরত পেশাদার সাংবাদিকরা সদস্য ফরম সংগ্রহ করে সদস্য হবেন। ফোরামের সদস্যরা পরবর্তীতে পূর্নাঙ্গ কমিটি গঠন করবে। সাংবাদিক কল্যান ফোরামের জন্য ইতিমধ্যে পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী বীর বাহাদুর এমপি ব্যক্তিগত ভাবে ৫ লক্ষ টাকা অনুদান দিয়েছেন। ফোরামের সদস্য ফি এবং মাসিক চাঁদা আদায়ের মাধ্যমে ফোরামের সম্পদ বাড়ানো হবে।

MicroWeb Technology Ltd

এই বিভাগের আরো সংবাদ

Leave a Reply

Back to top button