বান্দরবান

বান্দরবানে সহিংসতা প্রতিরোধ মোকাবেলায় করণীয় সংলাপ

বান্দরবানের জেন্ডারভিত্তিক সহিংসতা প্রতিরোধ এবং মোকাবেলায় করণীয় সংলাপ অনুষ্ঠিত হয়েছে। বৃহস্পতিবার বেসরকারি উন্নয়ন সংস্থা মানুষের জন্য ফাউন্ডেশন এবং সিডার সহযোগিতায় বলিপাড়া নারী কল্যাণ সমিতি (বিএনকেএস) উদ্যোগে বালাঘাটা হর্টিকালচার মিলনায়তনে সেবাদানকারী প্রতিষ্ঠানদের আয়োজিত সংলাপে অতিথি হিসাবে ছিলেনসদর উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান য়ইসা প্রু মারমা।

এসময় অন্যান্যদের মধ্যে সদর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের সহকারী সার্জন ডা: চোচো রাখাইন, জেলা ওয়ান স্টপ ক্রাইসিস সেল প্রোগ্রাম অফিসার অরুন বিকাশ চাকমা, স্বাস্থ্য পরিদর্শক নিংনিং, বান্দরবান ওমের চের্ম্বাস অব কর্মাসের ডিরেক্টর ও নারী উদ্যোক্তার উম্মে কুলসুম খুকী, আইনজীবি সারা সুডিপা ইউনুস, নারী নেত্রী নেমকিম বম, পাড়ার কারবারী উম্যামং মারমা, বিএনকেএস সিনিয়র প্রোগ্রাম অফিসার ক্যবাথোয়াই, জিবিভি প্রকল্পের প্রজেক্ট কো-অর্ডিনেটর উবানু মারমা, প্রজেক্ট অফিসার মুমু রাখাইনসহ বিভিন্ন সংগঠনের নারী নেত্রী, নারী উদ্যোক্তারা অংশ নেয়।

অনুষ্ঠানে অংশগ্রহণকারীরা জেন্ডার সমতা ও নারী মানবাধিকার প্রি তষ্ঠায় সরকারী ও বেসরকারী প্রতিষ্ঠানের সম্মিলিত উদ্যোগে নারীর প্রতি সহিংসতা হ্রাসের কথা তুলে ধরেন। পাশাপাশি জেন্ডার ভিত্তিক সহিংসতা প্রতিরোধে সুশীল সমাজ, যুব সমাজ ও পুরুষদের প্রধান ভূমিকা পালনের কথাও বলেন।

MicroWeb Technology Ltd

এই বিভাগের আরো সংবাদ

Leave a Reply

এই সংবাদটি দেখুন
Close
Back to top button