বান্দরবানব্রেকিং

বান্দরবানে শুরু ২ দিন ব্যাপী বৌদ্ধ ভিক্ষু সম্মেলন

বান্দরবানে ‘বিশ্ব শান্তির প্রেক্ষাপটে পার্বত্য চট্টগ্রামের সমসাময়িক ধর্মীয় শিক্ষা, সংস্কৃতি ও জীবন ধারা’ প্রতিপাদ্য বিষয়গুলো নিয়ে দুইদিন ব্যাপী পার্বত্য বৌদ্ধ ভিক্ষু সম্মেলন শুরু হয়েছে। শুক্রবার বান্দরবানে অরুণ সারকী টাউনহল মিলনায়তনে জাতীয় পতাকা উত্তোলনের মাধ্যমে সম্মেলন অনুষ্ঠানের আনুষ্ঠানিক উদ্বোধন করেন- পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের মন্ত্রী বীর বাহাদুর উশৈসিং, এমপি।

এসময় অন্যান্যদের মধ্যে সেনাবাহিনীর ৬৯ পদাতিক সেনা রিজিয়ন কমান্ডার ব্রিগেডিয়ার জেনারেল শাহীদুল ইমরান, বান্দরবান জেলা পরিষদের চেয়ারম্যান ক্য শৈ হ্লা, খাগড়াছড়ি পার্বত্য জেলা পরিষদ চেয়ারম্যান কংজরী চৌধুরী, বান্দরবান জেলা প্রশাসক দাউদুল ইসলাম, পুলিশ সুপার জাকির হোসেন মজুমদার প্রমুখ উপস্থিত ছিলেন।

সম্মেলনে তিন পার্বত্য জেলা বান্দরবান, রাঙামাটি এবং খাগড়াছড়ি থেকে প্রায় চার শতাধিক বৌদ্ধ ধর্মীয় গুরু, হেডম্যান-কার্বারি, বৌদ্ধ ধর্মীয় নারী পুরুষ অংশ নেয়। এদিকে সম্মেলনে আলোচনার আগে অতিথি আর বৌদ্ধ ভিক্ষুদের হাতে তুলে দেয়া হয় সম্মাননা ক্রেস্ট। বান্দরবান বৌদ্ধ ভিক্ষু সংঘের উদ্যেগে বান্দরবান পার্বত্য জেলা পরিষদের সহযোগিতায় আয়োজিত এই বৌদ্ধ ভিক্ষু সম্মেলন অনুষ্ঠান শেষ হবে শনিবার বিকালে।

MicroWeb Technology Ltd

এই বিভাগের আরো সংবাদ

Leave a Reply

এই সংবাদটি দেখুন
Close
Back to top button
Close