বান্দরবান

বান্দরবানে ভূমিহীন গৃহহীন পরিবার পাচ্ছে ৭৪টি ঘর

বান্দরবান প্রতিনিধি
বান্দরবানে তৃতীয় পর্যায়ের দ্বিতীয় ধাপে ভূমিহীন গৃহহীন পরিবার পাচ্ছে মুজিববর্ষের প্রধানমন্ত্রীর ৭৪টি ঘর।  মঙ্গলবার সকালে এগারোটায় বান্দরবান জেলা প্রশাসন সম্মেলনকক্ষে আয়োজিত প্রেস কনফারেন্সে প্রধান অতিথি জেলা প্রশাসক ইয়াছমিন পারভীন তিবরীজি বলেন, পার্বত্য চট্টগ্রামের জন্য আগামীতে ভিন্ন ডিজাইনে ঘর তৈরি করা হবে। এখানে ভূমি জটিলতা এবং যোগাযোগ বিচ্ছিন্ন দূর্গমতার কারণে এই অঞ্চলের উপযোগী টেঁকসই ঘর নির্মাণের উদ্যোগ নেয়া হয়েছে। এবার সদর উপজেলায় ১০টি, লামা উপজেলায় ৩৬টি, আলীকদম উপজেলায় ৫টি, রুমা উপজেলায় ১৪টি, রোয়াংছড়ি উপজেলায় ৯টি মিলে ৭৪টি গৃহহীন ভূমিহীন পরিবারকে মুজিববর্ষের উপহার প্রধানমন্ত্রীর ঘর দেয়া হবে। আগামী ২১ জুলাই গণভবন থেকে মাননীয় প্রধানমন্ত্রী ভিডিও কনফারেন্সের মাধ্যমে সারাদেশে ভূমিহীন ও গৃহহীন পরিবারকে জমি ও গৃহপ্রদান অনুষ্ঠানের উদ্বোধন ঘোষণা করবেন।
জেলায় পর্যায়ক্রমে ৩১২৫টি গৃহহীন ভূমিহীন পরিবার পাবে মুজিববর্ষের প্রধানমন্ত্রীর ঘর। এরআগে প্রথম পর্যায়ে ২১৩৪টি, দ্বিতীয় পর্যায়ে ৫৬৪টি, তৃতীয় পর্যায়ে ২০৫টি।
এসময় অন্যান্যদের মধ্যে বান্দরবানের অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মোঃ সাইফুল ইসলাম, ডা. মোঃ শেখ ছাদেক,
নির্বাহী ম্যাজিস্ট্রেট এএসএম শাহনেওয়াজ মেহেদী, নির্বাহী ম্যাজিস্ট্রেট প্রবীর বিশ্বাস, প্রেসক্লাবের সভাপতি আমিনুল ইসলাম বাচ্চু, প্রেসক্লাবের সাবেক সভাপতি মনিরুল ইসলাম মনু, সেক্রেটারী মিনারুল হক, প্রেস ইউনিট বান্দরবান জেলা সভাপতি আলাউদ্দীন শাহরিয়ার, রিপোটাস ইউনিটির সভাপতি মংসানু মারমা’সহ বান্দরবান জেলায় কর্মরত বিভিন্ন গণমাধ্যমের সাংবাদিকরা উপস্থিত ছিলেন।

এই বিভাগের আরো সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

17 − twelve =

Back to top button