বান্দরবানব্রেকিং

বান্দরবানে বিশ্ব পর্যটন দিবস পালিত

নানা আয়োজনে বান্দরবানে বিশ্ব পর্যটন দিবস পালিত হয়েছে। ‘টেকসই পর্যটন উন্নয়নের হাতিয়ার’- এই প্রতিপাদ্য বিষয় নিয়ে বুধবার দিবসটি পালন করে জেলা প্রশাসন। সকালে জেলা প্রশাসন চত্বর থেকে র‌্যালীটি শুরু হয়ে শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিন করে। র‌্যালীতে সরকারী বেসরকারী প্রতিষ্ঠানের কর্তাব্যক্তিরা ছাড়াও বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের ছাত্রছাত্রীরা অংশ নেয়।

পরে জেলা প্রশাসন সম্মেলনকক্ষে জেলা প্রশাসক জেলা প্রশাসক দিলীপ কুমার বণিকের সভাপতিত্বে সভায় অন্যান্যদের মধ্যে অতিরিক্ত জেলা ম্যাজিষ্ট্রেট মফিদুল আলম, অতিরিক্ত পুলিশ সুপার ইয়াছিন আরাফাত, প্রেসক্লাবের সভাপতি আমিনুল ইসলাম বাচ্চু, বান্দরবান আবাসিক হোটেল মালিক সমিতির সভাপতি অমল কান্তি দাশ, সাধারণ সম্পাদক সিরাজুল ইসলাম প্রমুখ বক্তব্য রাখেন।

সভায় জেলা প্রশাসক দিলীপ কুমার বণিক বলেন, পর্যটন শিল্প পাহাড়ের অর্থনীতির প্রধান খাতে পরিণত হয়েছে। এ শিল্পের সঙ্গে এ অঞ্চলের সবশ্রেণীর মানুষ জড়িয়ে পড়েছেন। পর্যটন শিল্পকে আরো আকর্ষণীয় করে গড়ে তোলতে বান্দরবানে নতুন নতুন পর্যটন স্পট তৈরি করা হচ্ছে। দর্শণীয় স্থানগুলোর সৌন্দর্য বর্ধণ করা হচ্ছে। পর্যটকদের নিরাপত্তাগত কোনো সমস্যাও নেই এখানে। প্রাকৃতিক পরিবেশে স্বাচ্ছন্দ্যময় ভ্রমনে পর্যটকদের সেবায় নিয়োজিত প্রশাসন।

এই বিভাগের আরো সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

11 − five =

Back to top button