বান্দরবানব্রেকিংলিড

বান্দরবানে পুলিশ সদস্যকে মারধর, ১০ চালক গ্রেফতার

বাকবিতণ্ডার জের ধরে

পার্বত্য জেলা বান্দরবানে ব্যাটারিচালিত অটোরিকশায় অতিরিক্ত যাত্রী নেয়ার প্রতিবাদ করার অভিযোগে এক পুলিশ সদস্যকে মারধর করেছে অটোরিকশা চালকরা। এ ঘটনায় পুলিশ ১০ জন অটোরিকশা চালককে গ্রেফতার করেছে। সোমবার দুপুরে এ ঘটনা ঘটে।

পুলিশ ও স্থানীয়রা জানায়, বান্দরবান শহরের ট্রাফিকমোড় থেকে বালাঘাটা যাবার পথে ব্যাটারিচালিত একটি অটোরিকশা (টমটম) গাড়িতে ৫ জন যাত্রী ছিলো। পাশাপাশি অনেক মালামালও ছিলো গাড়িতে। তারপরও চালক আরও একজন অতিরিক্ত যাত্রী নিতে চাইলে প্রতিবাদ করে গাড়িতে অবস্থানরত যাত্রী পুলিশ সদস্য রনি শর্মা। প্রতিবাদ করায় পুলিশ সদস্যের সঙ্গে বাকবিতণ্ডায় জড়িয়ে পড়ে চালকসহ অন্যরা শ্রমিকেরা। বাকবিতণ্ডার এক পর্যায়ে অটোরিকশা চালক সোহেল এবং লাইনম্যানসহ কয়েকজন পুলিশ সদস্যকে মারধর করেন।

এ ঘটনায় পুলিশ সদস্য সদর থানায় একটি অভিযোগ দায়ের করেন। অভিযোগের ভিত্তিতে পুলিশ ঘটনাস্থলে এসে অটোরিকশা চালক ১০ জন শ্রমিককে গ্রেফতার করেছে। তবে ঘটনার মূলহোত চালক সোহেল পলাতক রয়েছে।

বান্দরবান অটোরিকশা গাড়ি মালিক সমিতির সাধারণ সম্পাদক মো. আরিফ জানান, পুলিশ সদস্য এক যাত্রীর সঙ্গে অটোরিকশা গাড়ি চালকদের বাকবিতণ্ডার খবর পেয়েছি। পরে কয়েকজন শ্রমিক পুলিশ সদস্যকে মারধর করেছে বলেও জেনেছি। বিষয়টি পুলিশ সদস্য থানায় জানালে ১০ জন শ্রমিককে গ্রেফতার করে পুলিশ।

ঘটনার সত্যতা নিশ্চিত করে সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শহীদুল ইসলাম চৌধুরী বলেন, অতিরিক্ত যাত্রী নেয়ায় আপত্তি করায় এক পুলিশ সদস্যকে মারধরের ঘটনায় ১০ জন অটোরিকশা চালক শ্রমিককে গ্রেফতার করা হয়েছে। তাদের থানা হেফাজতে জিজ্ঞাসাবাদ করে আরও কারা জড়িত আছে বিষয়টি খতিয়ে দেয়া হচ্ছে। গ্রেফতারকৃতদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেয়া হবে।

প্রসঙ্গত, বান্দরবান পৌর শহরের নয়টি ওয়ার্ডে অযান্ত্রিক যানবাহনের লাইসেন্সে ব্যাটারিচালিত অটোরিকশা (টমটম) গাড়িগুলো চলাচল করছে। কোনো ধরণের প্রশিক্ষণবিহীন চালকদের বেপরোয়া গতিতে চলাচল, অতিরিক্ত যাত্রী বহন, অতিরিক্ত ভাড়া আদায় এবং উচ্চ ক্ষমতাসম্পন্ন হেডলাইট ব্যবহার করে সড়কে চলাচলকারী অন্য যানবাহনগুলোর জন্য বিপজ্জনক হয়ে পড়েছে বলে অভিযোগ স্থানীয়দের।

MicroWeb Technology Ltd

এই বিভাগের আরো সংবাদ

Leave a Reply

Back to top button