বান্দরবানব্রেকিং

বান্দরবানে পিসিপি’র মিছিল-মানববন্ধন

লংগদুতে পাহাড়িদের ঘরবাড়িতে অগ্নিসংযোগ হামলার প্রতিবাদে বান্দরবানে বিক্ষোভ মিছিল-মানববন্ধন করেছে পাহাড়ি ছাত্রছাত্রীরা। রোববার সকালে সাড়ে এগারোটায় বান্দরবান প্রেসক্লাবের সামনে তিন দফা দাবিতে এ কর্মসূচি পালিত হয়।

পাহাড়ী ছাত্র সমাজের ব্যানারে বান্দরবানের মারমা, বম, ত্রিপুরা, ম্রো, খুমি, চাকমা, তঞ্চঙ্গ্যা, চাক, খেয়াং জনগোষ্ঠীর ছাত্রছাত্রীরা লংগদুতে পাহাড়িদের ঘরবাড়িতে অগ্নিসংযোগ হামলার প্রতিবাদে শহরে প্লেকার্ড নিয়ে বিক্ষোভ মিছিল করেছে। মিছিলটি মধ্যমপাড়া থেকে বের হয়ে বান্দরবান শহরের গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে। পরে প্রেসক্লাবের সামনে ঘন্টাব্যাপী মানববন্ধন কর্মসূচি পালন করেছে ছাত্রছাত্রীরা। পাহাড়ী ছাত্র সমাজের সভাপতি মংথুইখই মারমার সভাপতিত্বে মানববন্ধন কর্মসূচিতে বক্তব্য রাখেন সংগঠনের উপ-সম্পাদক প্রুনুঅং মারমা, ছাত্র অংহ্লাং ম্রো, অনিক তঞ্চঙ্গ্যা, থোয়াইগ্যা জাই চাক, গোপাল চাকমা, রিউলং খুমী, সুশীল ত্রিপুরা প্রমুখ।

কর্মসূচি থেকে বক্তারা, প্রশাসনসহ সরকারের কাছে ৩ দফা দাবি জানিয়েছেন। দাবিগুলো হচ্ছে-রাঙামাটির লংগদু উপজেলায় জুম্মদের ওপর হামলার ঘটনায় জড়িত গ্রেপ্তার করে আইনের আওতায় এনে দৃষ্টান্তমূলক শাস্তি প্রদান করা এবং লংগদুতে ক্ষতিগ্রস্ত জুম্ম পরিবারগুলোর সঠিক তালিকা প্রকাশ করে উপযুক্ত ক্ষতিপূরণ প্রদান, এবং হামলার ঘটনায় বসতভিটা ছেড়ে অন্যস্থানে আশ্রয় নেয়া জুম্ম পরিবারগুলোকে প্রশাসন নিরাপত্তা ব্যবস্থার মাধ্যমে বসতবাড়িতে ফিরিয়ে আনার দাবি জানান নেতৃবৃন্দ।

এই বিভাগের আরো সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

20 + 10 =

Back to top button